অস্ট্রেলিয়াকে ১০০ রানে হারিয়ে যুব বিশ্বকাপ শুরু ভারতের

অস্ট্রেলিয়াকে ১০০ রানে হারিয়ে যুব বিশ্বকাপ শুরু ভারতের

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডে:

নিউজিল্যান্ডের মাটিতে নিজেদের চিনিয়েছিলেন রাহুল দ্রাবিড়ের ছেলেরা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের যে ম্যাচ ‘ক্ল্যাশ অব দ্য টাইটান’ হিসাবে পরিচিত ছিল বর্তমানে সেই ম্যাচও হাসতে হাসতে জিতে নিল তাঁরা। মূলত প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ১০০ রানে হারিয়ে শুরু হল ভারতের ছোটদের বিশ্বকাপ যাত্রা।

প্রসঙ্গগত এদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। ব্যাট হাতে শুরুতেই অধিনায়কচিত ব্যাটিং দেখালেন পৃথ্বী শ। শুরুটা বেশ ভালই করেছিলেন দুই ওপেনার পৃথ্বী (৯৪) এবং মনজ্যোত (৮৬)। ওপেনিং জুটিতেই ওঠে ১৮০ রান। আর এরপর শুভম গিল (৬৩), অভিষেক শর্মাদের (২৩) দাপটে ভারতের রান দাঁড়ায় ৫০ ওভারে সাত উইকেটে ৩২৮।

অপরদিকে বিরাট রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালই করেছিল অস্ট্রেলিয়া। বল হাতে সফল এডওয়ার্ডস ব্যাট হাতেও ভরসা দিলেন তিনিই। ওপেন করতে নেমে ৯০ বলে ৭৩ রানের ইনিংস খেলেন তিনি। সঙ্গে ছিল ৬টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি। কিন্তু অনুকুল রায়ের বলে বোল্ড হয়ে এডওয়ার্ডস ফিরে যেতেই ধসে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। আর কেউই বড় রানের ইনিংস খেলতে পারেননি। এর পর সর্বোচ্চ ব্যাক্তিগত রান হোল্টের ৩৯। এবং মার্লো করেন ৩৮। কিন্তু সেই লক্ষ্যের ধারে কাছেও পৌঁছতে পারেনি অস্ট্রেলিয়া। ৪২.৫ ওভারে ২২৮ রানে শেষ হয়ে যায় অজিদের ইনিংস। ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন শিভম মাভি ও কমলেশ নাগারকোটি। তবে এই ম্যাচের সেরা হয়েছেন ভাতের অধিনায়ক পৃথ্বী শ। উল্লেখ্য প্রথমবার নিউজিল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়াকে হারাল টিম ইন্ডিয়া।

You May Share This

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.