28 C
Kolkata
Saturday, July 13, 2024
spot_img

Suvendu on Jyoti Basu: শ্যামাপ্রসাদের গলায় মালা দিয়ে জ্যোতিবাবুর নামগান করলেন শুভেন্দু

Webdesk, Kolkata, 20 June 2024: রাজ্যের বিরোধী দলনেতা। তাঁর মুখে প্রায়ই শোনা যায়, আমি নন্দীগ্রাম করা লোক। রাজ্য়ের মসনদ থেকে সিপিএমকে তাড়াতে তিনি উল্লেখযোগ্য় ভূমিকা নিয়েছিলেন। সেই শুভেন্দু অধিকারীর মুখে বৃহস্পতিবার শোনা গেল প্রাক্তন মুখ্য়মন্ত্রী প্রয়াত জ্য়োতি বসুর নামগান। খটকা লাগলেও তিনি যা বললেন তাতে অনেকেই বিষম খেয়েছেন। 

২০শে জুন দিনটাকে এর আগেও রাজ্য বিজেপি পশ্চিমবঙ্গ দিবস হিসাবে পালন করেছে। এবারও রাজ্য বিজেপির পক্ষ থেকে শ্য়ামাপ্রসাদ মুখোপাধ্য়ায়কে স্মরণ করা হয়। তাঁর মূর্তিতে মালা দেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, বঙ্গের পশ্চিম দিকটা মানে পশ্চিমবঙ্গ। এর জন্য আলাদা একটা প্রদেশ তৈরি করে ভারতভুক্তি করা। এই প্রস্তাব দিয়েছিলেন ভারত কেশরী শ্য়ামাপ্রসাদ মুখোপাধ্য়ায়। এই প্রস্তাবের পক্ষে ভোট পড়েছিল ৫৮টি। আমরা তো ইতিহাস বিকৃত করি না। এই ৫৮জনের মধ্য়ে প্রাক্তন মুখ্য়মন্ত্রী তথা বামপন্থী নেতা জ্যোতি বসুও ছিলেন। আমরা ভারতীয় জনতা পার্টি আদর্শগতভাবে কমিউনিস্টদের বিরোধী।আমরা কখনওই বলি না যে জ্যোতিবাবু আমাদের ভারতভুক্তির পক্ষে ভোট দেননি। পশ্চিমবঙ্গের ভারতভুক্তির পক্ষে ভোট দিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বামপন্থী নেতা জ্যোতি বসু। এটা না হলে আমরা ভারতবর্ষে থাকতে পারতাম না।

এদিকে পশ্চিমবঙ্গ দিবসকে কেন্দ্র করে এর আগেও রাজ্য ও রাজ্যপাল সংঘাত মাথাচাড়া দিয়েছিল। এনিয়ে রাজ্যের তরফে চিঠিও দেওয়া হয়েছিল। রাজ্যের তরফে ১লা বৈশাখকে বাংলা দিবস হিসাবে ঘোষণা করা হয়েছে। 

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles