29 C
Kolkata
Sunday, May 26, 2024
spot_img

CAA বিক্ষোভে উস্কানি, দিল্লি হিংসায় চার্জশিটে বৃন্দা কারাট, সলমন খুরশিদের নাম!

দিল্লির হিংসার চার্জশিটে অভিযুক্ত করা হল প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী সলমন খুরশিদ ও সিপিএম নেত্রী বৃন্দা কারাটকে। নাগরিক সংশোধনী আইনের বিরোধিতায় তাঁদের বিরুদ্ধে উস্কানিমূলক ভাষণ দেওয়ার অভিযোগ রয়েছে চার্জশিটে।

সংবাদ সংস্থা পিটিআই-র প্রতিবেদন জানিয়েছে, প্রোটেকটেড সাক্ষী (নাম গোপন) ও প্রাক্তন কংগ্রেস কাউন্সিলর ইশরত জাহানের বয়ান উল্লেখ রয়েছে দিল্লি পুলিসের চার্জশিটে। উত্তর-পূর্ব দিল্লির হিংসায় সলমন খুরশিদ ও বৃন্দা কারাতের উস্কানিমূলক ভাষণের কথা রয়েছে। চার্জশিটে বলা হয়েছে, ফৌজদারি কার্যবিধির (Code of Criminal Procedure) ১৬৪ ধারায় সাক্ষীর বয়ান অনুযায়ী, উদিত রাজ, সলমন খুরশিদ ও বৃন্দা কারাট খুরেজিতে সিএএ বিক্ষোভমঞ্চে উস্কানিমূলক ভাষণ দিয়েছিলেন। ওই সাক্ষীর অভিযোগ, খুরেজিতে সিএএ ও এনআরসি বিরোধী মঞ্চে উদিত রাজ, বৃন্দা কারাট, উমর খলিদরা বক্তব্য রেখেছিলেন।

ইশরত জাহানের বয়ান অনুযায়ী,''বিক্ষোভ চালাতে তাঁকে ও খলিদ সইফিকে বেশ কয়েকজনকে ডেকে আনার নির্দেশ দিয়েছিল জামিয়া কো-অর্ডিনেশন কমিটি। সলমন খুরশিদ, পরিচালক রাহুল রয়, ভীম আর্মির সদস্য হিমাংশু, চন্দন কুমার উস্কানিমূলক মন্তব্য করেছিলেন বিক্ষোভসভায়। সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক ভাষণে অভ্যস্ত হয়ে উঠেছিল বিক্ষোভকারীরা।'' সইফির বক্তব্য, চলতি বছরের জানুয়ারিতে স্বরাজ অভিযানের নেতা যোগেন্দ্র যাদব, আইনজীবী প্রশান্ত ভূষণ ও সলমন খুরশিদ ভাষণ দিয়েছিলেন। দীর্ঘদিন ধরে বিক্ষোভ টানার জন্য খুরশিদদের ডাকা হয়েছিল খুরেজিতে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles