20 C
Kolkata
Tuesday, February 27, 2024
spot_img

কৃষি বিলের বিরুদ্ধে কেন্দ্রের সাথে লড়াইয়ে জয়ী হব আমরাই, বললেন পার্থ

সংসদে সদ্য পাস হওয়া কৃষি বিলের বিরুদ্ধে বিরোধীদের হাত শক্ত করতে রাস্তায় নেমে পড়ল তৃণমূল কংগ্রেস। রাজ্যসভাতেও বিলটির প্রতিবাদ করে গোটা দেশের নজর কেড়েছে দল। রবিবার ওই বিল রাজ্যসভায় উঠলে তুমুল বিক্ষোভ দেখান ডেরেক ওব্রায়েন, দোলা সেনরা। সেই বিক্ষোভকে সমর্থন করেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকালই মমতা বন্দ্য়োপাধ্যায় ঘোষণা করেছিলেন কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ নামবে তৃণমূল কংগ্রেস। সেই কর্মসূচি অনুযায়ী আজ সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করে আসে টিএমসিপি। সেখানেই ধর্নায় বসেন তৃণমূল নেতা-কর্মীরা। ছিলেন পার্থ চট্টোপাধ্যায়ও।

এদিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, দেশের কৃষকদের স্বার্থ বিরোধী কৃষি বিলের বিরোধিতায় নেমেছে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই লড়াইয়ে জয় হবে আমাদেরই।

এদিনের সভায় এসেছিলেন  রাজ্যের বেশকিছু কৃষক। আগামিকালও তাঁরা আসবেন।

কৃষি বিলের বিরোধিতা করে আজ মোদীকে নিশানা করেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এক টুইটে তিনি লেখেন, মোদীর আমলে দেশে তামাশা চলছে। দেশে কৃষকদের আত্মহত্যা রুখতে তিনি ব্যর্থ। তার পরেও বলছেন কৃষকদের স্বার্থে নতুন বিল এনেছেন। আমরাও চুপ করে বসে থাকব না। আমরাও মুখোমুখী এই লড়়াই লড়ব।

উল্লেখ্য, গতকালই কৃষি বিলের বিরোধিতায় গান্ধী মূর্তির নীচে অবস্থানে বসেন তৃণমূলের বেশকিছু মহিলা কর্মী। মঞ্চে ছিলেন চন্দ্রিমা ভট্টাচার্ষ, শশী পাঁজারা। এদিন চন্দ্রিমা বলেন, কৃষি বিলের বিরুদ্ধে এই আন্দোলন চলবে। এই বিল পাস হওয়ার ফলে কৃষকদের দুর্দশা আরও বাড়বে। সামনে অন্ধকার দিন।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles