29 C
Kolkata
Sunday, May 26, 2024
spot_img

এবার ইস্তফা দিলেন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের মনোরোগ বিভাগীয় প্রধান

 

ভাস্কর চক্রবর্তী, শিলিগুড়ি, বেঙ্গল টুডেঃ এন.আর.এস কাণ্ডের ওপর সরকারের এমন বিরূপ আচরণ আরও তীব্রভাবে প্রভাব ফেলছে আন্দোলনে। তার জেরে বহু সাধারণ মানুষ ভুক্তভোগী। নিজেদের নিরাপত্তার দাবি নিয়ে হাসপাতালে স্বাস্থ্য পরিষেবা বন্ধ রেখে চিকিৎসকেরা আন্দোলন করছেন বিগত ৪ দিন যাবৎ।

আবার এমন অনেকেরই দেখা মিলেছে যাঁরা আন্দোলনকে সমর্থন করছেন ঠিকই, তবে নিজেদের কর্তব্যে অনড় থেকে। চিকিৎসা করছেন রোগীদের। এমন এক নজির উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে। আজ সকাল থেকে গাছের নীচে বসে রোগীদের চিকিৎসা করলেন মনোরোগ বিভাগের প্রধান তথা অন্যতম মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ নির্মল বেরা। কর্তব্যের পাশাপাশি মানবিকতার এক বড় দৃষ্টান্ত প্রমাণ দিলেন। কিন্তু তা সত্ত্বেও আজ তিনি তাঁর কর্ম জীবন থেকে অব্যাহতি নিলেন। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ডাঃ বেরা জানান, "সরকারের এমন অসহিষ্ণু মনোভাব, ডাক্তারদের নিরাপত্তার অভাব, জুনিয়র ডাক্তারদের ওপর বর্বরোচিত আচরণ, পাশাপাশি রাজ্যের স্বাস্থ্য পরিষেবার যে অবস্থা তাতে কাজ মোটেই করা যায় না। তাই বিভাগীয় প্রধানের পদ থেকে ইস্তফা দিলাম। ইস্তফা পত্র অধ্যক্ষের কাছে পাঠিয়েছি।"

এন.আর.এস কাণ্ডের জেরে একের পর এক রাজ্যে ইস্তফা দিচ্ছেন ডাক্তারেরা। টানা জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির আন্দোলন। বহু অভিজ্ঞ ডাক্তাররাও আন্দোলন সমর্থন করে তাদের পাশে দাঁড়িয়েছেন। এরূপ চিত্র ধরা পড়েছে রাজ্যের একাধিক হাসপাতাল গুলিতে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles