32 C
Kolkata
Thursday, May 30, 2024
spot_img

একলব্য সম্মাননা প্রদান ও একদিবসীয় জাতীয় আলোচনা চক্রের আয়োজন দিনহাটায়

 

ভাস্কর চক্রবর্তী, দিনহাটা, বেঙ্গল টুডেঃ বৃহস্পতিবার, উত্তরবঙ্গের দিনহাটার বিশ্বামিত্র ভবনে একলব্য পত্রিকার ১০ বছর পূর্তি উপলক্ষে একলব্য সম্মাননা ২০১৯ অর্পণ এবং একদিনের জাতীয় আলোচনাচক্র অনুষ্ঠান অনুষ্ঠিত হল। প্রয়াত ছড়াকার শ্রী শ্যামল কুমার চৌধুরীকে মরণোত্তর সম্মাননা ২০১৯ প্রদান করা হয়, এছাড়াও শিল্প, সাহিত্য তথা সংস্কৃতিতে বিশেষ কৃতিত্বের জন্য কবি শৈবাল মজুমদার, সম্পাদক রমনি মোহন বর্মা, লোকশিল্পী মধুসূদন আর্য্য, সংগীতশিল্পী অর্ণব বসু, চিত্র পরিচালক শুভময় কার্জিকে সম্মাননা প্রদান করা হয়।

দ্বিতীয় পর্বে শুরু হয় একদিনের জাতীয় আলোচনা চক্র, বিষয় ছিল “কেন রবীন্দ্রনাথ ঠাকুর? প্রসঙ্গ- শিক্ষা-শিল্প-সাহিত্য-সংস্কৃতি”।
এই আলোচনা চক্রে আমন্ত্রিত ছিলেন কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ডঃ উৎপল মণ্ডল, সিধুকানহো বীরসা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক নবগোপাল রায়, দিল্লী জাকির হোসেন মহাবিদ্যালয়ের অধ্যাপক ডঃ মুন্সী মহম্মদ ইউনূস।

সম্পাদক সম্রাট দাস জানান, বর্তমান বিপন্ন সময়ে একমাত্র বাঁচার উপায় যে রবীন্দ্রনাথ সে কথাই বর্তমান প্রজন্মকে বোঝানোর উদ্দেশেই এই আলচনা চক্রের আয়োজন।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles