30 C
Kolkata
Tuesday, June 18, 2024
spot_img

ভারতের আকাশ সিমা লঙ্ঘন করে শান্তির ভিক্ষা পাকিস্তানের, নয়া আর্জি পেশ ইমরানের

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ ভারতের 'সার্জিক্যাল স্ট্রাইক ২' এর পর পাকিস্তান ঘোষণা করেছিল যে নিজেদের পছন্দ মত জায়গায় তারা এবার পাল্টা হামলা চালাবে। পাশাপাশি ভারতকে 'অবাক' হওয়ার জন্য প্রস্তুত থাকার হুঁশিয়ারি দিয়েছিল ইসলামাবাদ। বুধবার ২৭শে ফেব্রুয়ারি সকালে ভারতের আকাশসীমা লঙ্ঘন করে ঢুকে পড়ে পাকিস্তানের ৩ টি এফ ১৬ যুদ্ধবিমান। মুহূর্তেই তাকে গুঁড়িয়ে দেয় ভারতীয় সেনা। এদিকে পাকিস্তান যে দাবিগুলি করেছে তা নিয়ে সাংবাদিক সম্মেলন করল ভারত সরকার।

সাংবাদিক সম্মেলনে বিদেশ মন্ত্রক জানিয়েছে, পাকিস্তানে বসে জইশ ই মহম্মদ জঙ্গিরা ফের আত্মঘাতী হামলার পরিকল্পনা করছে। এই সুনির্দিষ্ট তথ্য হাতে আসার পরই ভারত জঙ্গি ঘাঁটিতে হামলা চালিয়েছে। তবে সেই হামলার পর থেকেই পাকিস্তান ভারতের সেনার ওপরে পাল্টা হামলা শুরু করেছে। মূলত এরপরই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পক্ষ থেকে নাটকীয় ভাবে শান্তির প্রস্তাব আসে। পাশাপাশি তিনি দাবী করেন যে পাকিস্তানের কব্জায় ভারতের এক মিগ-২১ এর পাইলট রয়েছেন।

অপরদিকে সাংবাদিক সম্মেলনে ভারতের পক্ষ থেকে বলা হয়, কাশ্মীর সীমান্তে ভেঙে পড়েছে একটি ভারতীয় বিমানও। ভারতীয় বায়ুসেনার এক অফিসার নিখোঁজ রয়েছেন। তবে পাকিস্তান যে দাবি করেছে ভারতীয় বায়ুসেনা অফিসার তাঁদের হেফাজতে রয়েছে তা এখনই যাচাই না করে মানতে রাজি নয় ভারত।

এদিন বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার সরকারের এই অবস্থানের কথা জানিয়ে দিয়েছেন।এই ক্ষেত্রে বলা যেতেই পারে যে একটি মিগ ২১ বিমান অতি অবশ্যই নিখোঁজ হয়েছে। তবে পাকিস্তান যে দাবি করেছে যে পাইলট তাদের কব্জায় রয়েছে তা এখনও যাচাই করে দেখা বাকী।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles