28 C
Kolkata
Sunday, May 26, 2024
spot_img

শহীদ বাবলু সাঁতরার পরিবারের পাশেই ভারতীয় সেনা

রাজীব মুখার্জি, হাওড়াঃ মঙ্গলবার পুলওয়ামা কাণ্ডে শহীদ জোয়ান বাবলু সাঁতরা র বাড়িতে আসেন সি. আর. পি . এফ. এর আই. জি. যোগিন্দর শঙ্করান। মুলত শহীদ পরিবারের পাশে দেশের সরকার ও সেনা বাহিনী রয়েছে এই বার্তাই দিতে এদিন আসেন আই. জি.।

অপরদিকে এদিন সার্জিকাল স্ট্রাইক -2 এর দিনে সি. আর. পি. এফ. এর আই. জি. সেনাবাহিনীর থেকে সহমর্মিতা প্রদর্শন করেন। এর পাশাপাশি সার্জিকাল স্ট্রাইক -2 এর বিষয়ে বাবলু সাঁতরার স্ত্রিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, 'যার যাওয়ার তাঁর গেছে, সে আর ফিরে আসবে না।'

এছাড়াও তিনি আর বলেন, "সরকার যে সিদ্ধান্ত নেবেন তাই হবে। তবে তিনি এই যুদ্ধ চাননা। তাঁর কথায়, দেশের সিমান্তে যে সমস্ত সেনারা রয়েছেন তারা প্রত্যেকেই কারোর না কারোর ভাই, বাবা, দাদা, স্বামী। তাদের পরিবার তাদের জন্য অপেক্ষা করছেন যে তারা কবে বাড়ি ফিরবে। আর তারা তাদের এই প্রিয়জনদের ছেড়ে দেশের জন্য নিজেদের দায়িত্ব ও কর্তব্য পালন করছেন। সেক্ষেত্রে সরকারের তাদের জীবনের কথাও চিন্তা করা দরকার। কারন পুলওয়ামার ঘটনায় যে সমস্ত সি আর পি এফ জওয়ান শহীদ হয়েছেন, কেবলমাত্র নিরাপত্তার অভাবে। যদি সেদিন তাদের আরও একটু সুরক্ষিত ভাবে নিয়ে যাওয়া হত তালে এটা হত না। কারন আমাদের দেশের বিভিন্ন স্থানে বহু জওয়ান রয়েছেন যারা দেশের কথা চিন্তা করেন। তাই সরকারের উচিত তাদের সুরক্ষিত রাখা, তাদের সুরক্ষার বিষয়েও চিন্তা ভাবনা করা।"  

অন্যদিকে এদিন সার্জিকাল স্ট্রাইক -2 এর পর গোটা দেশের পাশাপাশি উৎসবে মেতে ওঠে হাওড়ার বাসিন্দারাও।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles