28 C
Kolkata
Sunday, May 26, 2024
spot_img

Fake Passport Case: কলকাতা বিমানবন্দরে জাল পাসপোর্ট সহ ধৃত এক বাংলাদেশী নাগরিক

 

Bengal Today Desk, Kolkata: ২২শে নভেম্বর দুপুর ১ টা ৫ মিনিট নাগাদ কলকাতা থেকে কুয়ালালামপুর গামি বিমান এয়ার এশিয়া একে ৬২ করে যাওয়ার সময় কলকাতা বিমানবন্দরে একজন সন্দেহভাজন ব্যক্তিকে দেখে অভিবাসন দপ্তরের আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করলে জানতে পারেন সে বাংলাদেশী নাগরিক কিন্তু তাঁর পাসপোর্ট ভারতীয়। এরপর ধৃতকে অভিবাসন দপ্তরের আধিকারিকেরা এনএসসিবি আই থানার পুলিশের হাতে তুলে দেয়। ধৃতকে আজ ব্যারাকপুর আদালতে তোলা হয়।

পুলিশি সুত্রে জানা যায়, এদিন কলকাতা বিমানবন্দরের অভিবাসন দপ্তরের আধিকারিকরা একজন সন্দেহভাজন বাংলাদেশী নাগরিককে আটক করে জিজ্ঞাসাবাদ করলে জানতে পারেন তাঁর নাম শেখ আরিফুল এবং তাঁর পাসপোর্ট ভারতীয়। এরপরই ওই ব্যক্তিকে অভিবাসন দপ্তরের আধিকারিকেরা এনএসসিবি আই থানার পুলিশের হাতে তুলে দেয়। ধৃতকে আজ ব্যারাকপুর আদালতে তোলা হয়।

এছাড়া আরও জানা যায়, কিভাবে বাংলাদেশী নাগরিক হয়ে ভারতীয় পরিচয় দিয়ে পাসপোর্ট তৈরি করল এবং পাসপোর্ট তৈরি করার ক্ষেত্রে কে তাঁকে সহযোগিতা করল সমস্ত বিষয় জানার জন্য আদালতের কাছে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে। ধৃত-এর বিরুদ্ধে ৪১৯/৪২০/ ৪৬৫ /৪৬৮/ ৪৭১ এবং ১৪ ফরেন এক্ট ধারায় মামলা রুজু করা হয়েছে বলেও জানান।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles