32 C
Kolkata
Thursday, May 30, 2024
spot_img

নতুন রুট সমেত এখন যেভাবে যে যে রুট দিয়ে বাস চলাচল করবে

রাজীব মুখার্জী, কলকাতাঃ মাঝেরহাট ব্রিজ ভেঙে যাওয়ার পরে কলকাতা ট্রাফিক কন্ট্রোল থেকে যুদ্ধকালীন তৎপরতায় যানবাহন ব্যাবস্থাকে স্বাভাবিক ও তৎসংলগ্ন এলাকার বাসিন্দাদের বাকি শহরের সাথে জোড়ার প্রয়াস চালানো হচ্ছে জোরকদমে। তাই যান চলাচলে যেমন বেশ কয়েকটি পরিবর্তন করা হয়েছে, তেমনই বাস রুটও অনেকটাই বদল হয়েছে। সেতু ভেঙে পড়ায় বেহালা, মাঝেরহাট, নিউ আলিপুর-সহ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ কলকাতার সঙ্গে যোগাযোগ সচল রাখতে বাস রুটে ব্যাপক পরিবর্তন করা হয়েছে। 

বাস রুটে পরিবর্তনবাস নতুন রুট বাস টার্মিনাস এখন যে পথে বাস চলছেঃ 4, 7এ, 7সি, 7ই, 7ডি হাওড়া থেকে খিদিরপুর স্টেশন, ফ্যান্সি মার্কেট, হাইড রোড, বাবুবাজার, ব্রেস ব্রিজ, তারাতলা ক্রসিং, ই-৪, ৭এ, ৭সি, ৭ই, ৭ডি পর্ণশ্রী, তারাতলা, ব্রেসব্রিজ  তারাতলা, হাইড রোড, বাবুবাজার, ফ্যান্সি মার্কেট, খিদিরপুর এস-১২, এসি-৪৯এ, এসি-৪, এস-৪৭, এস-৪৭এ হাওড়া স্টেশন, কাঁকুড়গাছি, এয়ারপোর্ট, মোমিনপুর, লালবাতি ক্রসিং, আলিপুর রোড, দুর্গাপুর ব্রিজ, নিউ আলিপুর পেট্রল পাম্প, তারাতলা এস-১২ ডি , এসি-৪৯এ, এসি৪, এস ৪৭, এস ৪৭এ সরশুনা, বাগপোতা, ষষ্ঠীর মোড়, ঠাকুরপুকুর, বেহালা ১৪ নং বাস স্ট্যান্ড, তারাতলা ক্রসিং, নিউ আলিপুর, দুর্গাপুর ব্রিজ, আলিপুর রোড, মোমিনপুর এসি-১২ডি, এসি-৪৯এ, এস-৪৫ হাওড়া স্টেশন/কলকাতা স্টেশন, আলিপুর জু, আলিপুর স্টেট ব্যাঙ্ক, দুর্গাপুর ব্রিজ, নিউ আলিপুর পেট্রোল পাম্প, তারাতলা এসি-১২ডি, এস-৪৫ জোকা, শকুন্তলা পার্ক, তারাতলা ক্রসিং, নিউ আলিপুর, দুর্গাপুর ব্রিজ, আলিপুর রোড, আলিপুর জু এস ৩এ, এস ৩বি, এস-১৬, এসি ৫২, সি ৩৭ ঠাকুরপুকুর, বেহালা ১৪ নং বাসস্ট্যান্ড, আমতলা, তারাতলা ক্রসিং, নিউ আলিপুর, দুর্গাপুর ব্রিজ, আলিপুর রোড, আলিপুর জু এস ৩এ, এস ৩বি, এস-১৬, এসি ৫২, সি ৩৭ শিয়ালদহ, কাঁকুড়গাছি, করুণাময়ী, আমতলামোমিনপুর, লালবাতি ক্রসিং, আলিপুর রোড, দুর্গাপুর ব্রিজ, নিউ আলিপুর পেট্রোল পাম্প, তারাতলা।

শিয়ালদহঃ বজবজ শাখায় ট্রেন চলাচল শুরু হলেও মাঝেরহাট স্টেশনে দাঁড়াচ্ছে না ট্রেন। বজবজ থেকে ব্রেস ব্রিজ এবং নিউ আলিপুর থেকে শিয়ালদহ রুটে চলছে ট্রেন। মাঝেরহাট স্টেশন দিয়ে ট্রেন চলাচলা না হওয়ায় হচ্ছে ব্যাপক যাত্রীদের হয়রানি। আর এটিকে রুখতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। যাত্রী সাধারণের সুবিধার্থে বেশ কয়েকটি ছোট-রুটে অতিরিক্ত বাসের ব্যবস্থা করেছে রাজ্যের পরিবহন দফতর। রাজ্য পরিবহন দপ্তরের ঘোষণা অনুযায়ী
বাস চলবে এই রুট গুলিতেঃ

তারাতলা থেকে বজবজ, তারাতলা থেকে টালিগঞ্জ মেট্রো,

টালিগঞ্জ মেট্রো থেকে বেহালা, বেহালা চৌরাস্তা থেকে দোস্তিপুর,

বেহালা থেকে ডায়মন্ড হারবার,

নিউ আলিপুর স্টেশন থেকে বেহালা চৌরাস্তা,

এসপ্লানেড থেকে ডায়মন্ড হারবার যাওয়ার জন্য অতিরিক্ত বাসের ব্যবস্থা করেছে রাজ্যের পরিবহন দফতর। 

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles