Saturday, September 24, 2022
spot_img

পুজোর আগেই দর্শক সুরক্ষায় নয়া অ্যাপ

ওয়েবডেস্ক, বেঙ্গলটুডেঃ

১৮ই সেপ্টেম্বর, নিউ টাউনের নজরুল তীর্থের এক অনুষ্ঠানে ২টি নতুন অ্যাপ চালু করল বিধাননগর থানার পুলিশ। এবার পুজোয় শুধু মণ্ডপ বা পারকিং সম্পর্কে তথ্য নয়, পুজোয় দর্শনার্থীদের দিকে বিশেষ নজর দিল বিধাননগর থানার পুলিশ। এই দুটি অ্যাপের মধ্যে একটি পুজোর তথ্য সংক্রান্ত অ্যাপ এবং অপরটি নজরদারি ও সুরক্ষা সংক্রান্ত অ্যাপ। জানাগিয়েছে অ্যাপটির নাম রাখা হয়েছে বিপদসাথি।

এই অ্যাপটিতে থাকবে সমস্ত জরুরি ফোন নম্বর এমনকি কোন দর্শনার্থী এস এম এস করলে জিপিএসের মাধ্যমে পুলিশ সরাসরি দর্শনার্থীদের অবস্থান জেনে দ্রুত সেই স্থানে পৌঁছে যেতে পারবে।

এই অ্যাপটি চালু করতে পরিবহন দফতরের সচিব আলাপন বন্ধ্যোপাধ্যায় জানান, “রাজ্য সরকার ট্র্যাফিক পরিকাঠামো বাড়াতে এবং দুর্ঘটনা রোধ করতে বিশেষ উদ্যোগী হয়েছে। আর তাই এবার বাজেটের প্রায় ৬০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে এই খাতেই।”

এক্ষেত্রে রাজ্য পুলিশের ডিজি সুরজিত পুরকায়স্ত জানান, “ট্র্যাফিক নিয়ন্ত্রন থেকে নজরদারির জন্য পরিকাঠামো উন্নত করার কাজ চলছে। আর তার জন্য ক্লোজ সার্কিট ক্যামেরা, নয়া অ্যাপ, এমনকি অতিরিক্ত কর্মী সহযোগ প্রভৃতি নানা পদক্ষেপ নিচ্ছে পুলিশ। এমনকি যুব বিশ্বকাপ উপলক্ষে সব ব্যানার, হোদিং প্রভৃতি সরানোর কাজ শুরু হয়ে গিয়েছে।” এক্ষেত্রে কিছু পুজো উদ্যক্তরা পুজো পর্যন্ত হোডিং রাখার অনুরোধ করলে, বিধাননগরের বিধায়ক সুজিত বসু জানান, “পুজোর হোডিং এ সরকারের আপত্তি নেই। তবে ৫ই অক্টোবরের মধ্যে হোডিং খুলে ফেলতে আবেদন জানান তিনি।”

Related Articles

Stay Connected

0FansLike
3,491FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles