30 C
Kolkata
Thursday, April 18, 2024
spot_img

বজ্রপাত রোধে নতুন পদক্ষেপ

ওয়েবডেস্ক, বেঙ্গলটুডেঃ

"আর নয় বজ্রপাত মৃত্যু এখনি গড়তে হবে সচেতনতা", প্রাকৃতিক দুর্যোগ আর জলবায়ু পরিবর্তনের কারণে ঘটছে প্রতিদিন কোন না কোন স্থানে মৃত্যু, হচ্ছে ক্ষয়ক্ষতি।

দুর্যোগের ঝুঁকি প্রশমন এবং জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব ও বজ্রপাত রোধে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ও ডৌহাখলা ইউনিয়নে নেওয়া হচ্ছে তালবীজ রোপণ কর্মসূচী।

ময়মনসিংহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ীর উপ-পরিচালক সহায়তায় তালবীজ রোপণ কর্মসূচী কায়ক্রম গ্রহন করা হয়।

উক্ত কর্মসূচীর শুভ উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ীর উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আব্দুল মাজেদ।

উপস্থিত ছিলেন ময়মনসিংহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (উদ্যান) উপ-পরিচালক কৃষিবিদ মতিউজ্জামান লাবলু, গৌরীপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাদিকুর রহমান, অতিরিক্ত কৃষি কর্মকর্তা লুৎফুন্নাহার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাজমূল ইসলাম, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, উপজেলা ডিকেআইবি’র সভাপতি আনিছুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান সরকার, উপ সহকারি কৃষি কর্মকর্তা মোঃ মহিউদ্দিন, মোঃ ফয়েজ উদ্দিন, ভাংনামারী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম আকন্দ, ইউপি মেম্বার আবুল কালাম, ছাত্রলীগ নেতা রহুল আমিন, ইমতিয়াজ হাসান জনি সহ আরো অনেকেই।

উপস্থিত সকলেই তালবীজ রোপণ সুফল সম্পেকে নানা মতামত প্রকাশ করেন এবং সকলের কাছে আহবান জানানো হয় যেন প্রত্যেক এলাকার নিজ নিজ দায়িত্বে তালবীজ রোপণ করা হয়।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles