39 C
Kolkata
Thursday, April 18, 2024
spot_img

ভারতের পাশে থেকে সন্ত্রাস দমনের ডাক চিন-রাশিয়ার

 ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ সন্ত্রাসবাদ প্রশ্নে পাকিস্তানের পাশে দাঁড়াল না বন্ধু চিনও। ভারতের পাশেই দাঁড়িয়ে রাশিয়া ও চিন সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিল। চিন জানাল, সন্ত্রাসবাদী সংগঠনকে কোনওভাবে প্রশ্রয় দেওয়া যায় না। যারা রাজনৈতিক ও অন্যান্য কারণে সন্ত্রাসবাদীদের মদত দিচ্ছে তাদের কোনওভাবে ক্ষমা করা যায় না।

রাশিয়া-চিন-ভারতের বিদেশ মন্ত্রীদের ১৬তম বৈঠকে তিন দেশ সমবেতভাবে সন্ত্রাসবাদ ও তার মদতদাতাদের নিন্দা করেছে। পুলওয়ামা হামলার পর ভারত-পাকিস্তানের মধ্যে দ্বন্দ্ব বেড়েছে। ভারত পাকিস্তানে ঢুকে হামলা চালিয়ে এসেছে। তারপর সেই দ্বন্দ্ব আরও প্রকট হয়েছে। যুদ্ধের পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ চিনের বিদেশমন্ত্রী ওয়াং ওয়াই ও রাশিয়ার বিদেশমন্ত্রী সের্গেই লাভরভকে পাশে নিয়ে সন্ত্রাসবাদ বিরোধিতায় সমবেত হওয়ার ডাক দিয়েছেন।

তিন দেশ একসঙ্গে রাষ্ট্রপুঞ্জের কালো তালিকাভুক্ত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছে। এবং এর জন্য যে পদক্ষেপ প্রয়োজন তা তিন দেশ করবে বলেই স্থির হয়েছে। ফলে চিনকে যে সন্ত্রাসবাদ ইস্যুতে সরাসরি পাকিস্তান পাশে পাবে না তা স্পষ্ট হয়ে গিয়েছে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles