29 C
Kolkata
Sunday, May 26, 2024
spot_img

বাংলাদেশে মাদকের মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

মিজান রহমান, ঢাকাঃ মাদক আইনের যেসব মামলায় আদালত ইতিমধ্যে অভিযোগপত্র আমলে নিয়েছে, আগামী ৬ মাসের মধ্যে সেসব মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তিন বছর ধরে কারাগারে থাকা এক মাদকের আসামির জামিন শুনানি করতে গিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতিমো।

মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ৫ই জানুয়ারি মঙ্গলবার এ আদেশ দেয়। একইসঙ্গে সব জেলার ডিসি, এসপি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের এসব মামলার বিষয়ে সহযোগিতা করতে বলা হয়েছে। পাশাপাশি মামলার তদন্ত কর্মকর্তা এবং সংশ্লিষ্ট আইন কর্মকর্তাকেও সাক্ষী উপস্থিত করাসহ মামলা নিষ্পত্তিতে সহযোগিতা করতে বলা হয়।

অন্যথায় সংশ্লিষ্টদের ব্যর্থতা থাকলে তাদের জবাবদিহির আওতায় আনা হবে বলেও নির্দেশ দেন আদালত। আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুর রহমান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহবুব মোর্শেদ। এর আগে ২০১৫ সালে ৬০০ ইয়াবা সহ মিজানুর রহমান নামে একজনকে গ্রেফতার করার পর তার বিরুদ্ধে মাদারীপুরের রাজৈর থানায় মামলা করে পুলিশ।

এরপর থেকে মিজানুর রহমান গ্রেফতার হয়ে কারাগারেই আছে। তবে মামলার তদন্ত কর্মকর্তা কোনো সাক্ষীকে আদালতে হাজির করতে পারেননি। তাই হাইকোর্টে অর্ন্তর্বতীকালীন জামিন চেয়ে মিজানুর রহমান আবেদন করলে আদালত তার আবেদন মঞ্জুর করেন।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles