29 C
Kolkata
Tuesday, July 16, 2024
spot_img

রাফালে চুক্তিতে পক্ষপাতিত্ব হয়নি, মোদী সরকারকে স্বস্তি দিয়ে রায় দিল সুপ্রিম কোর্ট

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ যাবতীয় অভিযোগ খারিজ করে রায় দিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের ডিভিশন বেঞ্চ। আদালত স্পষ্ট জানিয়েছে, এব্যাপারে হস্তক্ষেপ করবে না তারা। 

 রাফাল মামলায় মোদী সরকারকে বড় স্বস্তি দিল সুপ্রিম কোর্ট। ১৪ই ডিসেম্বর শুক্রবার সর্বোচ্চ আদালত বিরোধীদের আনা অভিযোগ খারিজ করে দিয়ে জানিয়েছে রাফাল চুক্তিতে কোনও পক্ষপাত করেনি মোদী সরকার। 

ফরাসি সংস্থা দাসোঁর কাছ থেকে ৫৯,০০০ কোটি টাকায় ৩৬টি রাফাল জঙ্গি বিমান কেনায় পক্ষপাতিত্ব হয়েছে বলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল কংগ্রেস-সহ বিরোধীরা।

এমনকি রাফাল চুক্তি প্রকাশ্যে আনা উচিত বলে আদালতে সরব হয়েছিল তারা। প্রতিটি বিমানের দাম কত তাও জানতে চেয়েছিল আবেদনকারীরা। এই সংক্রান্ত যাবতীয় অভিযোগ খারিজ করে দিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের ডিভিশন বেঞ্চ।

আদালত স্পষ্ট জানিয়েছে, এব্যাপারে হস্তক্ষেপ করবে না তারা। বিশেষজ্ঞদের মতে, পাঁচ রাজ্যে ভোটে হারের পর সংসদের শীতকালীন অধিবেশনে বেশ চাপে পড়েছিল সরকার। রাফাল নিয়ে সরকারকে সংসদে আক্রমণের রণনীতিও সাজিয়ে ফেলেছিল বিরোধীরা। এদিনের রায়ে মোদী বেশ খানিকটা স্বস্তি পাবেন বলে মনে করছেন তাঁরা।   

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles