41 C
Kolkata
Saturday, April 20, 2024
spot_img

বাংলাদেশের নির্বাচন: শত প্রতিকুল পরিস্থিতিতেও নির্বাচনের মাঠ ছাড়বে না বিএনপি

মিজান রহমান, ঢাকাঃ শত প্রতিকুল পরিস্থিতিতেও বাংলাদেশের নির্বাচনের মাঠ ছাড়বে না বলে জানিয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শত বাধা-প্রতিকূলতা, গ্রেফতার-নির্যাতন উপেক্ষা করে আগামি নির্বাচনে অংশগ্রহন করতে আমরা দৃঢ প্রতিজ্ঞ। ৪ঠা ডিসেম্বর মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এসব কথা বলেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, গনতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় আমরা চাই, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও জনগণকে মুক্ত করতে। এই দেশের মানুষ বারবার লড়াই করে তাদের অধিকার ফিরিয়ে এনেছে। এবারেও তারা সুনিশ্চিত জয়ী হবেই। দু-একদিনের মধ্যেই জোটের আসন বন্টন নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত আসবে জানিয়ে এক প্রশ্নের জবাবে জাতীয় ঐক্যফ্রন্টের এই মুখপাত্র বলেন,"আলোচনা চলছে। আপনারা জানেন, আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে অংশ নিয়েছি। দু-একদিনের মধ্যেই আসন বন্টন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।"

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনের (ইসি) কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, "ইসি সম্পর্কে কোন কথাই বলতে ইচ্ছে করেনা। ইসি নূন্যতম আস্থাও হারিয়ে ফেলেছে। তারা সরকারের ইচ্ছা বাস্তবায়নে বিরোধী দলকে হয়রানি ও সমস্যা তৈরী করতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। বিএনপিতে মনোনয়ন বানিজ্য চলছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অভিযোগ করেছেন বলে জানানো হলে সাংবাদিকদের তিনি বলেন, তিনি তো অনেক কথাই বলেন। এখনও তাদের শরিকদের মধ্যেই এ নিয়ে ঝামেলা চলছে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles