29 C
Kolkata
Sunday, July 14, 2024
spot_img

Arvind Kejriwal – আপাতত কে কবিতার সাথেই তিহাড়েই কেজরী, হেফাজতের মেয়াদ ১৪ দিন বৃদ্ধি করল আদালত

Web Desk, New Delhi, 23rd April 2024: আপাতত তিহাড় জেলেই থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল এবং ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)-র নেত্রী, কে কবিতা। তাঁদের বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ ১৪ দিন বৃদ্ধি করেছে দিল্লির আদালত। ৭ মে তাঁদের আদালতে হাজির করানো হবে। উল্লেখ্য, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তাঁদের গ্রেফতার করেছে ইডি।

Arvind

প্রসঙ্গ্‌ত, ২১ মার্চ ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন আপ প্রধান ও দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীওয়াল। সেই গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন তিনি। আপাতত মামলা এখনও ঝুলে রয়েছে, যদিও গত ১৫ এপ্রিল আবেদন শুনেছিল সুপ্রিম কোর্ট। জানিয়েছিল, দ্রুত শুনানি করবে না।

Arvind

এদিকে তার দিন কয়েক আগেই ওই একই আবেদন খারিজ করেছিল দিল্লি হাই কোর্ট। জানিয়েছিল, কেজরীর বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ দাখিল করেছে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দাবি করেছে, দিল্লিতে আবগারি নীতি প্রণয়নে বড় ভূমিকা রয়েছে কেজরীর। তিনি এ জন্য ১০০ কোটি টাকা ঘুষও নিয়েছিলেন। সেই টাকা পঞ্জাব এবং গোয়ার বিধানসভা নির্বাচনে আপের প্রচারে খরচ করা হয়েছে। এই অভিযোগের বিরুদ্ধে যদিও কেজরীওয়াল সমস্ত অভিযোগ অস্বীকার করে দাবি করেছেন, ‘রাজনৈতিক স্বার্থ নিয়ে বিজেপি এ সব করছে'।

Arvind

অন্য দিকে তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কে কবিতার জামিনের আবেদনের শুনানি রয়েছে আগামী ২ মে, দিল্লির রাউস এভিনিউ আদালতে। সোমবার বিচারক কাবেরী বাওয়েজা রায়দান স্থগিত রেখেছিলেন।

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কেজরীকে ন’বার সমন পাঠানো হয়েছিল ইডি। তিনি প্রতি বারই হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। গত ২১ মার্চ ছিল নবম বারের হাজিরার দিন। ইডি দফতরে না গিয়ে কেজরী সে দিন গিয়েছিলেন হাই কোর্টে। রক্ষাকবচের আবেদন জানিয়েছিলেন। কিন্তু তা খারিজ হয়ে যায়। তার পর ওই দিন রাতেই দিল্লিতে মুখ্যমন্ত্রীর বাসভবনে পৌঁছে যান কেন্দ্রীয় সংস্থার আধিকারিকেরা। ঘণ্টা দুয়েক তল্লাশির পর তাঁকে গ্রেফতার করা হয়েছিল।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles