33 C
Kolkata
Sunday, April 14, 2024
spot_img

শীঘ্রই একাধিক ডিভাইস থেকে ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ, আসছে নতুন ফিচার

এটদি isন যে কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একসঙ্গে একটির বেশি মোবাইল ডিভাইসে ব্যবহার করা যেত না। এবার সেই দিন শেষ হতে চলেছে। শীঘ্রই হোয়াটসঅ্যাপে মাল্টি ডিভাইস সাপোর্ট যোগ হতে চলেছে। ফলে একই অ্যাকাউন্ট থেকে লগ ইন করে একসঙ্গে একাধিক ডিভাইস থেকে লগ ইন করা যাবে।

 

শীঘ্রই একাধিক ডিভাইস থেকে ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ, আসছে নতুন ফিচা

 

সম্প্রতি ডব্লিউএবেটাইনফো ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে, টেস্টিংয়ের শেষ ধাপে রয়েছে মাল্টি ডিভাইস সাপোর্ট। শীঘ্রই অ্যানড্রয়েড গ্রাহকদের কাছে এই ফিচার পৌঁছে যাবে।

রিপোর্টে আরও জানানো হয়েছে শুরুতে বিটা গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। পরে স্টেবল ভার্সনে পৌঁছবে এই ফিচার।

রিপোর্টে জানানো হয়েছে মাল্টি ডিভাইস সাপোর্টের কয়েকটি ফিচার এখনও তৈরি হয়নি। এর মধ্যেই রয়েছে চ্যাট হিস্ট্রি সিঙ্ক-এর মতো গুরুত্বপূর্ণ ফিচার।

একই রিপোর্টে একটি স্ক্রিনশট প্রকাশ করা হয়েছে। সেখানে অ্যানড্রয়েড ফোনের স্ক্রিনে নতুন ডিভাইস লিঙ্ক করার অপশন দেখা গিয়েছে। যদিও সেখানে লেখা রয়েছে এখনও সব ফিচার তৈরি না হওয়ার কারণে সব অপশন কাজ করবে না। স্ক্রিনশটে দেখা যাচ্ছে ম্যাক ওএস ডিভাইসের সঙ্গে একই অ্যাকাউন্ট লিঙ্ক রয়েছে। অর্থাৎ দুইয়ের বেশি ডিভাইস থেকে একসঙ্গে একই ডিভাইস লিঙ্ক করার সুবিধা থাকতে চলেছে।

কীভাবে কাজ করবে এই ফিচার? ধরুন আপনি একাধিক মোবাইল ডিভাইস ব্যবহার করেন। এতদিন একটি মাত্র ডিভাইস থেকে আপনার যে কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগ ইন করা যেত। যদিও এই ফিচার একসঙ্গে একাধিক ডিভাইস থেকে লগ ইন করা যাবে। কোন এক ডিভাইসে চ্যাট করলে অন্য ডিভাইসে সঙ্গে সঙ্গে সেই চ্যাট সিঙ্ক হবে। এছাড়াও মিউট চ্যাট ও স্টারড চ্যাট সব ডিভাইসে নিজে থেকেই সিঙ্ক হওয়ার অপশন থাকছে।

  •  

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles