30 C
Kolkata
Thursday, April 18, 2024
spot_img

বাংলাদেশে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ৯ই জানুয়ারি

 

মিজান রহমান, ঢাকাঃ বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ৩০শে ডিসেম্বর। আর এই নির্বাচনী উত্তাপে কয়েকদিনে জন্য পিছিয়ে দেওয়া হয়েছে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯। ১লা জানুয়ারির পরিবর্তে ৯ই জানুয়ারি থেকে শুরু হবে এ মেলা। যা চলবে ৮ই ফেব্রুয়ারি পর্যন্ত। তবে ৩১শে ডিসেম্বরের মধ্যে মেলার সব প্রস্তুতি শেষ হবে বলে জানিয়েছেন রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) মহাপরিচালক রমজান আলী।

তিনি বলেন, নির্বাচনের কারণে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১লা জানুয়ারির পরিবর্তে ৯ই জানুয়ারি উদ্বোধন করা হবে। এ মাসের মধ্যে স্টল বরাদ্দ শেষ হবে। এ পর্যন্ত ৪৩টি বিদেশি প্রতিষ্ঠান আবেদন করেছে। গেলবারের থেকে এবার বিদেশিদের আগ্রহ অনেক বেশি। ৩১শে ডিসেম্বরের মধ্যে সব প্রস্তুতি শেষ হবে।

ইপিবি সূত্রে জানা গেছে, এবারের মেলায় দেশি-বিদেশি প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিলিয়ন মিলিয়ে প্রায় সাড়ে পাঁচশো প্রতিষ্ঠান অংশ নেবে। এবার নতুন করে ৪ থেকে ৫টি প্রতিষ্ঠান আবেদন করেছে। মেলায় এ পর্যন্ত ৫২১টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় ডিজিটাল এক্সপেরিয়েন্স সেন্টার, ইকোপার্ক সহ নতুন অনেক কিছুই থাকছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা খোলা থাকবে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles