30 C
Kolkata
Sunday, April 21, 2024
spot_img

হাবড়ার কৃষক বাজারের সরকারি গোডাউনে লক্ষাধিক টাকা চুরি

 

শান্তনু বিশ্বাস, হাবড়াঃ হাবড়ার নকপুলের কৃষক বাজারের সরকারি গোডাউন থেকে চুরি হয় নগদ এক লক্ষ টাকা। নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন ব্যবসায়ী থেকে স্থানীয়রা। ঘটনার তদন্তে পুলিশ।

অভিযোগ, ১লা ডিসেম্বর সকালে নিজের গোডাউন খোলার পর ভেন্টিলেসন ভাঙা দেখে সন্দেহ হয় ফল ব্যবসায়ী গনেশ ঘোষের। এরপর তারা দেখেন গোডাউনের মধ্যে করা ছোট্ট অফিস রুমের আলমারি ভেঙে ব্যাবসায়ের কাজে রাখা নগদ ১লক্ষ টাকা চুরি হয়ে গিয়েছে । তবে কয়েক হাজার টাকার খুজরো কয়েন অক্ষতই রয়েছে। ঘটনার খবর পেয়ে গোবরডাঙা ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করেছে। কিন্তু কে বা কারা এই চুরি করেছে সেই বিষয়ে কিছুই জানা যায়নি। খোদ সরকারী গোডাউন থেকে এমন চুরির ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন ব্যবসায়ী থেকে স্থানীয় মানুষেরা।

২০১৫ সালে হাবড়ার গোবরডাঙা পুলিশ ফাঁড়ির অন্তর্গত নকপুল এলাকায় ঘটা করে বর্তমান সরকারের উদ্যোগে তৈরি করা হয় কৃষক বাজার। বাজারে বেশ কয়েকটি গোডাউন ছাড়াও রয়েছে স্থায়ী ও অস্থায়ী বেশ কিছু দোকান। হাবড়ার এই সরকারি কৃষক বাজার তৈরির মুল কারন কৃষকদের উৎপাদিত সবজি সরাসরি এই বাজারে এনে বিক্রি করবেন মাঝখানে কোনও ফোরে বা দালাল থাকবে না, কৃষকেরা তাদের নাজ্য মূল্য পাবে। কিন্তু বর্তমানে গোডাউন গুলিতে ব্যাবসায়ীরা ভারা নিয়ে ব্যবসা করছেন।

অপরদিকে বাজার তৈরির দিন থেকে বাজারের প্রধান দুটি গেটে স্থায়ী দুটি সিকিউরিটি পোস্টে তিন সিফটে ৪ জন করে নিরাপত্তা রক্ষী বা সিভিক পাহারায় থাকত। বিগত পঞ্চায়েত ভোটের সময় সিকিউরিটির দায়িত্বে থাকা সিভিক ভলান্টিয়ারদের তুলে নেওয়া হয়। স্থানীয় বাসিন্দা ও দোকানের কর্মীদের বক্তব্য তারপর থেকেই অরক্ষিত থাকে কৃষক বাজার। এমনকি সারারাত বাজারের মুল গেটও খোলা থাকে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles