30 C
Kolkata
Thursday, April 18, 2024
spot_img

নতুন বসানো পাইপ লাইন ফেটে ভোগান্তি বাড়লো সাধারণ মানুষের

 

রাজীব মুখার্জী, নতুন রাস্তা, হাওড়াঃ আজ সকাল বেলাতেই হঠাৎ হাওড়া শহরের অন্যতম ব্যস্ততম রাস্তা নতুন রাস্তার মোড়ে বেশ আওয়াজ আসে রাস্তার ভিতর থেকে। ঠিক তার সাথে সাথেই ভূগর্ভস্ত জল রাস্তার ফুঁড়ে বেরোতে থাকে। এই রাস্তাটি মূলত হাওড়া ময়দান হয়ে যে রাস্তাটি বাইপাস হয়ে সোজা কোনা এক্সপ্রেসওয়েতে গিয়ে মিশেছে। এই রাস্তাটির গুরুত্ব অপিরিসীম। এই রাস্তা রামরাজতলা, টিকিয়াপাড়া, দাশ নগর, ইছাপুর, হাওড়া ময়দান, লিলুয়ার একমাত্র সংযোগকারী রাস্তা। এর অপর নাম ক্যানেল রোড। যে রাস্তাটা ময়দান থেকে শুরু হয়ে হাওড়া শহরের বাইপাস বলে পরিচিত। এই ব্যস্ত রাস্তার মোড়ের সামনেই ভূগর্ভস্থ জলের পাইপ ফেটে যাওয়াতে যাতায়াতের ক্ষেত্রে খুব সমস্যাতে পড়েছেন সাধারণ মানুষ। পাশাপাশি বেড়েছে ভোগান্তিও।

[espro-slider id=15404]

প্রসঙ্গত এই রাস্তাতেই বিগত দের মাস ধরে হাওড়া পুরসভা নতুন জলের পাইপ বসানোর কাজ করেছিল। সেই কাজের সময়েও নিত্যযাত্রী থেকে এলাকার মানুষদের ভুগতে হয়েছিল। আর আজ সেই নতুন জলের পাইপ কিভাবে ফাটলো এর সদুত্তর পুরসভা থেকে পাওয়া যায়নি। পৌরসভার যে ঠিকাদার তার লোকেরা কাজ করছেন তাঁদের জিজ্ঞেস করা হলে তাঁরা কিছু বলতে অস্বীকার করেন। ভূগর্ভস্থ জলের পাইপ বসানোর পড়ে এই রাস্তাটি ১০-১২ দিন আগেই নতুন করে তৈরি হয়েছিল এবং তৈরি হওয়ার আগে এই জায়গাতেই হাওড়া মিউনিসিপাল কর্পোরেশন জলের কাজ করছিল এবং এই জলের পাইপ লাইন গুলো বসানো হয়েছিল সেই পাইপ লাইনে আবার বিপত্তি এবং তার সঙ্গে ভোগান্তি শুরু সাধারণ মানুষের।

এর দরুন গোটা এলাকা জলে ভেসে যায়। পুরসভাকে খবর দিলে তাঁরা আসে। বর্তমানে গোটা রাস্তার একটা দিক এই মুহূর্তের বন্ধ। অপরদিকে আপাতত দুদিকের গাড়ি যাতায়াত করায় সকাল থেকেই যানজটের সৃষ্টি হচ্ছে। এদিন সকালে সব থেকে বেশি ভোগান্তির মুখে পড়তে হয় অফিস যাত্রী ও স্কুল পড়ুয়াদের।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles