32 C
Kolkata
Thursday, May 30, 2024
spot_img

আসছে ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’

 

মিজান রহমান, ঢাকাঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জীবনী নিয়ে সিনিয়র সাংবাদিক ও লেখক মাহফুজউল্লাহর 'বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি' বইয়ের মোড়ক উন্মোচন হচ্ছে রবিবার।

১৭ই নভেম্বর শনিবার মাহফুজ উল্লাহ জানান, ৭০০ পৃষ্ঠার এই বইয়ে তিনি তুলে এনেছেন সাবেক এই প্রধানমন্ত্রীর রাজনৈতিক জীবন ও সংগ্রামের গল্প। গৃহবধূ থেকে প্রধানমন্ত্রী, স্বৈরাচারবিরোধী সংগ্রাম, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের মেয়াদে কারাবাস, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রীর জীবনের এসব ঘটনার অনেক অজানা কথা জানা যাবে এ বইয়ে।

তিনি বলেন, এই বইটা মূলত খালেদা জিয়ার জীবন ও জীবনের গল্প নিয়ে। তার রাজনৈতিক সংগ্রাম তুলে ধরার চেষ্টা করা হয়েছে। একজন রাজনৈতিক নেতা হিসেবে তার উত্থানের গল্প আছে বইটিতে। এই গ্রন্থে খালেদা জিয়ার ক্যারিশম্যাটিক নেতৃত্বের বিষয়ে বলা হয়েছে। লেখক জানান, রবিবার বিকেলে রাজধানীর গুলশান হোটেলে বইটির মোড়ক উন্মোচিত হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল, লায়লা এন ইসলাম, নিউজ এজ সম্পাদক নুরুল কবীর, ইকতেদার কবীর, আনোয়ার হাশিম। সাংবাদিক মাহফুজউল্লাহ এর আগে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবনীগ্রন্থ রচনা করেছেন। ওই বইটির নাম 'প্রেসিডেন্ট জিয়া অব বাংলাদেশ: আ পলিটিক্যাল বায়োগ্রাফি'

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles