28 C
Kolkata
Sunday, July 14, 2024
spot_img

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল অযোধ্যা মামলার শুনানি

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ  ২৯ শে অক্টোবর সোমবার অযোধ্যার মূল মামলার শুনানি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু এদিন অযোধ্যা মামলার শুনানি আগামী বছরের জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ এই নির্দেশ দেয়। শুনানির তারিখ নির্দিষ্ট করার জন্যই এই মামলা জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখল দেশের শীর্ষ আদালত।

২০১০ সালে এলাহাবাদ হাইকোর্টের রায়ে, অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদের এই ২.৭৭ একর বিতর্কিত জমিকে রাম লালা, সুন্নি ওয়াকফ বোর্ড ও নির্মোহী আখাড়ার মধ্যে সমান তিন ভাগে ভাগ করা হয়েছিল। এলাহাবাদ হাইকোর্টের ২০১০ সালের রায়কে চ্যালেঞ্জ করে একাধিক মামলা হয় সুপ্রিম কোর্টে। এদিন প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বে তিন বিচারপতির বেঞ্চে সেই সব মামলার শুনানি শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু অযোধ্যা মামলার শুনানি আগামী বছরের জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেয় তিন সদস্যের এই বেঞ্চ। শুনানির পরবর্তী তারিখ জানুয়ারিতে নির্দিষ্ট করা হবে বলে জানানো হয়। শীর্ষ আদালতের তরফে জানানো হয়েছে, এই মামলার শুনানির জন্য একটি নতুন বেঞ্চ গঠন করা হবে।

এই বিষয়ে উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য বলেন, "সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত নিয়ে আমি কোনও মন্তব্য করতে চাই না। তবে শুনানির উপর স্থগিতাদেশ ভালো বার্তা দেয় না।"

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles