30 C
Kolkata
Sunday, April 21, 2024
spot_img

গঙ্গাসাগরে পুণ্যার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা পরিবহন দফতরের

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডে:

এবছর গঙ্গাসাগরে পুণ্যার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা করল রাজ্যের পরিবহন দপ্তর। ১৫ তারিখ পর্যন্ত কলকাতা, হাওড়া সহ একাধিক জায়গা থেকে অতিরিক্তি বাস, লঞ্চ, ভেসেল চালানো হবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গগত রাজ্যের পরিবহন দপ্তরের তরফে চালানো হবে ১৩০০টি বাস। বাসগুলি ছাড়বে হাওড়া, বাবুঘাট, ধর্মতলা ও করুণাময়ী থেকে। এছাড়াও বাবুঘাটে থাকছে বিশেষ পরিবহন ক্যাম্প। পাশাপাশি পরিবহন দপ্তরের তরফ থেকে কচুবেড়িয়া লাগোয়া সাগরের দুই পাড়ে ৪টি করে অস্থায়ী জেটি নির্মাণ করা হচ্ছে। এর সঙ্গে ৩০টি ভেসেল নামানো হচ্ছে। যাতে এই অস্থায়ী ঘাটগুলিতে যাতায়াত করতে পারে গঙ্গাসাগরে আসা যাত্রীরা। এছাড়াও পরিবহন দপ্তরের সহায়তায় ১০০টি লঞ্চ নামাচ্ছে বেঙ্গল লঞ্চ ওনার অ্যাসোসিয়েশন। এই লঞ্চগুলি নামখানা-চ্যামাগুড়ি-বেনুবন এই পথে যাতায়াত করবে।

এমনকি পুন্যার্থীদের নিরাপত্তার জন্য জলপথে লাইফ জ্যাকেট, অগ্নিনির্বাপণ ব্যবস্থা সহ থাকছে একাধিক সুবিধা। জাহাজ মন্ত্রকের সহায়তায় PWD ও রাজ্য পরিবহন দপ্তরের পক্ষ থেকে চারটি লোডেড ক্রাউচ ট্রাক নামানো হচ্ছে। মূলত চলতি মাসের ১৫ তারিখ পর্যন্ত একটি হেলিকপ্টার থাকছে নজরদারির জন্য। এবং নদীপথে ও ঘাটগুলিতে পুণ্যার্থীদের সুরক্ষার জন্য প্রায় ৩৫০ জন কর্মী নিযুক্ত থাকবে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles