Friday, August 19, 2022
spot_img

ফের চারদিনের নিম্নচাপে বেহাল ঘাটাল

ওয়েবডেস্ক, বেঙ্গলটুডেঃ

সম্প্রতি চারদিনের নিম্নচাপে ফের বন্যাপ্লাবিত পশ্চিম মেদিনীপুরের ঘাটাল।এর পাশাপাশি চন্দ্রকোনা ২ নং ব্লকে বিভিন্ন গ্রামে পুনরায় নতুন করে বন্যার আতঙ্ক গ্রাস করেছে কয়েক হাজার গ্রামবাসীদের।

এমনকি এই টানা ৪ দিনের বৃষ্টির জেরে ঘাটালের মনসাতলা চাতালে জল উঠে যাওয়ায় চন্দ্রকোনা থেকে ঘাটাল যাওয়ার রাজ্য সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে বেশ কয়েকদিন।এরপরই অস্থায়ী ভাবে যাতায়াতের জন্য নামানো হয় সরকারি নৌকা।

বর্তমানে চন্দ্রকোনা থেকে জল কমে গেলেও ঘাটাল এর ১ থেকে ১০ নং ওয়ার্ড এখনো এক কোমর জলের তলায় রয়েছে। যদিও ২৫ শে অক্টোবর সকাল থেকেই জল কমতে শুরু করলেও ঘাটালের প্রতাপপুরের বাঁধ গত বন্যায় ভেঙ্গে যাওয়ায় প্লাবিত হয়েছিল ঘাটাল, দাশপুর ব্লকের বেশ কিছু গ্রাম।কিন্তু সেইসময় সেচ মন্ত্রী প্রতাপপুর এলাকা পরিদর্শন করে যুদ্ধকালীন তত্পরতায় সেই বাধ মেরামতির উদ্যোগ নিয়েছিলেন। তবে ২৫ তারিখ আবারও সেই বাঁধে ফাটল দেখতে পাওয়া যায়।নতুন করে নদীবাঁধে ফাটল দেখা দেওয়ায় আতঙ্কে অন্যত্র সরে যাচ্ছেন এলাকাবাসীরা।

এছাড়া বর্তমানে শিলাবতী নদীর জলের তলায় রয়েছে চন্দ্রকোনা ২ নং ব্লক, কালাকড়ি, নাড়ুয়া, মৌলা, পলাশচাবড়ি, আকনা সহ বেশকিছু গ্রামের বিস্তীর্ণ এলাকার ধান ও সব্জী জমি। এর পাশাপাশি বেশ কিছু কাঁচাবাড়ির ক্ষতির আশঙ্কাও দেখা দেয়।এবং এই সমস্ত আতঙ্কের মধ্যে দিন গুনচ্ছেন সমগ্র বন্যাপ্লাবিত মানুষ।

Related Articles

Stay Connected

0FansLike
3,439FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles