30 C
Kolkata
Sunday, April 21, 2024
spot_img

ব্যারাকপুর রামকৃষ্ণ বিবেকানন্দ মিশনে খাদ্যে বিষক্রিয়ার ফলে হাসপাতালে ভর্তি ৫ আবাসিক

অরিন্দম রায় চৌধুরী, বারাকপুর, বেঙ্গলটুডেঃ

রাত ৯টা নাগাদ ব্যারাকপুরের ডাঃ বি এন বসু হাসপাতালে ৭নং রিভারসাইড রোডে অবস্থিত রামকৃষ্ণ বিবেকানন্দ মিশনের ১৩জন আবাসিককে পর পর নিয়ে আসা হয়ে আপাতকালীন চিকিৎসার জন্য। সকলেরই তখন প্রচন্ড পেটে ব্যাথা। আক্রান্তদের মধ্যে ক্লাস সিক্স থেকে শুরু করে ক্লাস নাইনের ছাত্ররা রয়েছে। তাদের মধ্যে ৫ জনকে সঙ্গে সঙ্গে ভর্তিও করে নেওয়া হয়ে চিকিৎসার জন্য। বাকি পাঁচজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়ে দায়িত্যে থাকা চিকিৎসক।

হটাৎ এই ঘটনায় স্বাভাবিক ভাবেই সকলে হতচকিত হয়ে পড়ে। স্বাভাবিক কারনেই রাত্রের খাবারে তারা কি খেয়েছিল তখন সেটাই সবার কাছে প্রধান প্রশ্ন। ওই ছোট আবাসিকদের মধ্যে থেকে একজনকে জিজ্ঞ্যাসা করা হলে সে জানায় যে রাত্রে তারা ইলিশ মাছ দিয়ে ভাত খেয়েছিল, আর খয়ার পরই শুরু অসহ্য পেটে যন্ত্রণা। স্বাভাবিক ভাবেই ডাক্তারের সন্দেহ খাদ্যে বিষক্রিয়ার ফলে এই সমস্যা। মিশনের আবাসিকরা যার কাছে প্রথম গিয়ে তাদের সমস্যার কথা বলে তিনি হলেন আমিন মাহাতো যিনি ঐ মিশনেরই কম্পাউন্ডার।

তিনি বলেন যেহেতু রাত্রে এই ছোট ছোট ছেলেরা তার কাছে গিয়ে বলে পেটে যন্ত্রনা হচ্ছে এবং তাদের মধ্যে দুই একজন আবার বমিও করেছে তাই তিনি আর ঝুকি না নিয়ে সঙ্গে সঙ্গে মোট ১৩জন বাচ্চাকে হাসপাতালে নিয়ে আসেন, কারণ রাতের বেলায় বাড়াবাড়ি হলে তখন আরও সমস্যা হতে পারে। তবে আশার কথা এই যে ৫জনকে নিরিক্ষনের জন্য হাসপাতালে ভর্তি করা হলেও বাকি ৭জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়ে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles