ব্যারাকপুরে পথ নিরাপত্তার জন্য ৪.২ কিমি-র মিনি ম্যারাথন

ব্যারাকপুরে পথ নিরাপত্তার জন্য ৪.২ কিমি-র মিনি ম্যারাথন

অরিন্দম রায় চৌধুরী, ব্যারাকপুরঃ

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের আয়োজিত “সেফ ড্রাইভ, সেভ লাইফ” এর ২৯তম বার্ষিক পথ নিরাপত্তা সপ্তাহ গত ১৩ই ফেব্রুয়ারী থেকে শুরু হয়েছিল বেশ জাঁকজমকের সাথেই। যার দ্বিতীয় দিনে আয়োজিত হল সুদীপ্ত চক্রবর্তী দ্বারা নির্দেশিত একটি পথ নাটিকা। এই পথ নাটিকায় অভিনয় করে ব্যারাকপুরের কেন্দ্রীয় বিদ্যালয়ের ক্লাস ইলেভেনের ছাত্র-ছাত্রীরা ও তারই সাথে  “সেফ ড্রাইভ, সেভ লাইফ” এর গানের সাথে ব্যারাকপুরের বিভিন্ন স্কুলের ক্লাস থ্রির ছাত্রীরা। উপচে পড়া মানুষের ভিড়ের মাঝে পথ নাটিকা ও নাচের মাধ্যমে বোঝানোর চেষ্টা করা হয়ে ট্র্যাফিক আইন মেনে চলার কথা।

পূর্ব পরিকল্পনা ছিল ১৬ই ফেব্রুয়ারী টিটাগড় টাটা গেট থেকে ব্যারাকপুর চিড়িয়ামোড় অবধি “রান ফর রোড সেফটি” নামক শীর্ষকের অন্তর্গত একটি মিনি ম্যারাথন আয়োজিত হওয়ার কথা ছিল যাতে ভাগ নেওয়ার কথা ছিল প্রায় ৫০ জনের এবং হলোও তাই। ব্যারাকপুর সাব ট্রাফিক গার্ডের উদ্যোগে ২৯ তম পথ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে আয়োজিত হল মিনি ম্যারাথন।




টিটাগড় টাটাগেট থেকে শুরু হওয়া এই মিনি ম্যারাথন ব্যারাকপুর চিড়িয়া মোড়ে এসে শেষ হয়। মোট ৫০ জন অংশ নেয় এই দৌড়ে।

বাম দিক থেকে উত্তম দাস, আই.সি. ব্যারাকপুর ট্র্যাফিক গার্ড, বিজয় ঘোষ, অফিসার ইন চার্জ (সেন্ট্রাল), ব্যারাকপুর ট্র্যাফিক গার্ড রাজেশ মণ্ডল ও বিভাস দাস।




চিড়িয়ামোড়ে হাজীর ছিলেন ব্যারাকপুর পৌরসভার পৌরপ্রধান উত্তম দাস, ব্যারাকপুর এস.টি.জি-র অফিসার ইন চার্জ (সেন্ট্রাল) রাজেশ মণ্ডল, ব্যারাকপুর ট্র্যাফিক গার্ডের আই.সি. বিজয় ঘোষ সহ আরও পুলিশ আধিকারিকরা। ম্যারাথন শেষে বিজয়ীর হাতে পুরষ্কার তুলে দেন ব্যারাকপুর এর পৌরপ্রধান উত্তম দাস। তার সাথে উপস্থিত ছিলেন ওসি সেন্ট্রাল রাজেশ মন্ডল এবং আই.সি. ব্যারাকপুর সাব ট্রাফিক বিজয় ঘোষ। সমগ্র দৌড়ের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে P.M.P.L. Broadband ও Reliance Digital ।

You May Share This

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.