30 C
Kolkata
Friday, March 29, 2024
spot_img

১০,১০০ ফুট লম্বা নুডল বানিয়ে গিনেস বুকে উঠল নাম

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডেঃ

মসৃণ, সরু, লম্বা তার চেহারা। চিন দেশ থেকে আসা এই খাবার এখন ভারতীয়দের হেঁশেলের ঘরের লোক। তার নাম উচ্চারণ মাত্রই ভোজন রসিকদের জিভে জল আসে। কত বাহারি তার গন্ধ বর্ণ আর স্বাদ। এতক্ষণে নিশ্চয়ই বোঝা গেছে কার কথা এখানে বলা হচ্ছে? আজ্ঞে হ্যাঁ, আমাদের সকলের প্রিয় নুডলস ওরফে চাউমিনের কথা। চাউমিন প্রেমীদের রসনাকে আরও বেশি সিক্ত করতে চিনের একটি সংস্থা নিল এক অভিনব উদ্যোগ। ১০,১০০ ফুট লম্বা নুডল বানিয়ে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিল তারা।

২০০১ সালে জাপানে ১৮০০ ফুট লম্বা নুডল তৈরির রেকর্ড অতিক্রমকারী মোট ৬৬ কেজি ওজনের নুডল এর মধ্যে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে ঠাঁই করে নিয়েছে। দীর্ঘতম নুডল তৈরির পুরো পদ্ধতিটি সম্পূর্ণ হয়েছে ১৭ ঘণ্টার লড়াইয়ের পর। নেহাতই মানুষের হাতের জাদুতে। ৪০ কেজি ময়দা ও প্রায় ২৭ লিটার জল আর পরিমাণমতো নুন দিয়ে সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে তৈরি করা হয়েছে পৃথিবীর দীর্ঘতম নুডলকে। বিশালাকার নুডল তৈরির ভিডিওটি ব্যাপক আলোড়ন ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

চিনের বাসিন্দারা বিশ্বাস করেন, নুডলস দীর্ঘ জীবনের প্রতীক। সেই বিশ্বাসের কথা মাথায় রেখেই দীর্ঘতম নুডল প্রস্তুতের চিন্তাভাবনা মাথায় আসে ওই সংস্থার। নির্মাণ শেষে দানবাকার নুডলকে রসুন ডিম আর টমেটো সহযোগে রান্না করা হয়। তারপর সেই সুস্বাদু খাদ্যের সদ্গতি করেন নির্মাণকারী সংস্থার ৪০০ জন কর্মচারি ও তাঁদের পরিবারের সদস্যরা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles