Thursday, October 20, 2022
spot_img

মহাসঙ্গীতনুষ্ঠান জাস্ট রক ইট নিয়ে জেলা জুড়ে সঙ্গীত প্রেমীদের উন্মাদনা

পল মৈত্র, দক্ষিণ দিনাজপুর:

সঙ্গীত প্রেমীদের উৎসাহ বাড়াতে এবং নতুন শিল্পীদের নিজেদের প্রতিভা প্রকাশের লক্ষ্যে অনুষ্ঠিত হতে চলেছে দক্ষিণ দিনাজপুর জেলার সর্ববৃহৎ সঙ্গীতানুষ্ঠান “জাস্ট রক্‌ ইট”। দক্ষিণ দিনাজপুর রক্‌ কমিউনিটির উদ্যোগে এই অনুষ্ঠান হতে চলেছে তপনের বিডিও অফিস ময়দানে। দুই দিন ব্যাপী এই জেলার সর্ববৃহৎ এই সঙ্গীত উৎসবটি চলবে আগামী ১৭ ও ১৮ ফেব্রুয়ারি।

জানা গিয়েছে, উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে প্রায় ১৫টি মিউজিক ব্যান্ড এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের ‘মাইলস্টোন’ ও তপনের ‘অ্যসথেটিস’নামে এই দুটি মিউজিক ব্যান্ড এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। এছাড়াও শিলিগুড়ি, জলপাইগুড়ি ও উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে অন্যান্য ব্যান্ডগুলি এই সঙ্গীত উৎসবে সামিল হবে বলে জানা গিয়েছে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আসছেন ‘মাইকেল সিনেমা’র সঙ্গীত পরিচালক ইন্দ্রজিৎ দে এবং সা রে গা মা পা খ্যাত গায়িকা নীলাঞ্জনা ঘোষ দস্তিদার। এছাড়াও থাকবেন জেলার অন্যান্য সঙ্গীত শিল্পী এবং বিশিষ্টজন। এই অনুষ্ঠানের এক অন্যতম উদ্যোক্তা প্রদীপ্ত মৈত্র জানিয়েছেন, পিছিয়ে পড়া জেলার ও শহরের সঙ্গীত শ্রোতা হাতে গোনা কয়েকজন মাত্র। এই ধরনের সঙ্গীতানুষ্ঠানের মধ্য দিয়ে মানুষের মধ্যে সঙ্গীত নিয়ে উৎসাহ বাড়ানো যেতে পারে এবং স্থানীয় মিউজিক ব্যান্ড গুলির সত্যিকারের প্রতিভা প্রকাশ পাবে।

ইতিমধ্যেই, এই অনুষ্ঠান ঘিরে উৎসাহ বাড়ছে জেলার সঙ্গীত প্রেমীদের মধ্যে। শুরু হয়ে গেছে অনুষ্ঠানের বিভিন্ন ধরনের প্রস্তুতি। এখন প্রশ্ন একটাই কতটা সফল হবে এই সংগীতানুষ্ঠান এবং ঠিক কতখানি মানুষের মন জয় করবে, সেই দিকেই তাকিয়ে গোটা জেলাবাসী।

 

Related Articles

Stay Connected

0FansLike
3,533FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles