34 C
Kolkata
Friday, March 29, 2024
spot_img

বেলা ১টা পর্যন্ত কর্ণাটকের ভোটের হার আপাতত ৩৭ শতাংশ

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডেঃ

১২ ই মে কড়া নিরাপত্তায় ভোটগ্রহণ চলছে কর্নাটকে। বেলারিতে ভোট দিলেন BJP নেতা বি শ্রীরামলু। বাদামি কেন্দ্রে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী সিদ্দারামাইয়ার প্রতিদ্বন্দ্বী তিনি। কিছুক্ষণ আগে কনকপুরা কেন্দ্রে ভোট দেন শ্রী শ্রী রবিশংকর। ভোট দেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া। হাসান জেলার হোলেনারাসিপুরা শহরের ২৪৪ নম্বর বুথে সপরিবারে ভোট দেন প্রাক্তন প্রধানমন্ত্রী। রাজ্যে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলে জানিয়েছেন সরকারি এক আধিকারিক। বেলা ১টা পর্যন্ত ভোটদানের হার ৩৭ শতাংশ।

বিধানসভার ২২৪টি আসনের মধ্যে ভোট নেওয়া হচ্ছে ২২২-টিতে। সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে সন্ধে ৬টা পর্যন্ত। ২ টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে। জাল ভোটার ID উদ্ধার হওয়ায় ২৮শে মে পর্যন্ত ভোট স্থগিত রাখা হয়েছে বেঙ্গালুরুর রাজা রাজেশ্বরী কেন্দ্রে। BJP প্রার্থীর মৃত্যুতে স্থগিত রাখা হয়েছে জয়নগর কেন্দ্রের ভোট।

উল্লেখ্য ২ হাজার ৫৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে ৮৮৩ জন্য প্রার্থীই কোটিপতি। কংগ্রেসের ২০৭, BJP-র ২০৮ ও JDU-এর ১৫৪ জন রয়েছেন। ৬৪৫ জন্য প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। ভোটারের সংখ্যা ৪.৯৬ কোটি। এর মধ্যে মহিলা ভোটারের সংখ্যা ২.৪৪ কোটি।

প্রসঙ্গগত কর্নাটকে সরকার গঠনের জন্য কোনও দলকে ১১৩টি আসন পেতে হবে। গত নির্বাচনে ১২২টি আসনে জিতে সরকার গঠন করেছিল কংগ্রেস। BJP ও JD(S) ৪০টি করে আসন পেয়েছিল। অপরদিকে ভোটকে ঘিরে রাজ্যজুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ১৫ মে ফল ঘোষণা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles