Thursday, October 20, 2022
spot_img

বিসিসিআই-এর চুক্তির সেরা ক্যাটাগরি থেকে সরিয়ে দেওয়া হবে ধোনিকে!

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডে:

ভারতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে বিসিসিআই-এর চুক্তির ‘এ’ ক্যাটাগরি থেকে সরিয়ে অন্য ক্যাটাগরিতে রাখা হতে পারে বলে বিসিসিআই সূত্রে জানা গিয়েছে । এর জেরেই কিছুদিনের মধ্যেই ২০১৮-১৯ মরসুমের জন্য ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে নয়া চুক্তি করবে বিসিসিআই। সেই চুক্তিতেই ধোনির অবনমন হতে পারে।

প্রসঙ্গগত ধোনি বেশ কিছুদিন ধরেই টেস্ট ম্যাচ খেলেন না। বরং তিনি এখন কেবলমাত্র একদিনের ম্যাচ ও টি-২০ ম্যাচ খেলেন। তা সত্ত্বেও এখনও পর্যন্ত তিনি ‘এ’ ক্যাটাগরিতেই আছেন। কিন্তু নয়া চুক্তি অনুসারে তাকে এই ক্যাটাগরিতে না-ও রাখা হতে পারে বলে ইঙ্গিত মিলেছে বিসিসিআইয়ের তরফে।

বিসিসিআই-এর এক কর্তা জানান, এতদিন ‘এ’, ‘বি’ ও ‘সি’ ক্যাটাগরি থাকলেও, এবার সেটা বদলে ‘এ+’, ‘এ’, ‘বি’ ও ‘সি’ ক্যাটাগরি করা হতে পারে। যে ক্রিকেটাররা তিন ফর্ম্যাটেই খেলেন, শুধু তাদেরকেই ‘এ+’ ক্যাটাগরিতে রাখা হবে। ধোনি যেহেতু টেস্ট খেলেন না, তাই তাকে নীচের সারিতে রাখা হবে।

অপরদিকে ক্যাটাগরি বদলের পাশাপাশি এবার ক্রিকেটারদের সঙ্গে আর্থিক চুক্তিতেও বদল আনতে পারে বিসিসিআই। কারন কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, কোচ রবি শাস্ত্রী ও ধোনি বিসিসিআই-এর শীর্ষকর্তাদের সঙ্গে দেখা করে আর্থিক দাবি পেশ করেন। তাদের সেই দাবি মেনে নেওয়া হবে বলে বিসিসিআই সূত্রে ইঙ্গিত পাওয়া গিয়েছে।

Related Articles

Stay Connected

0FansLike
3,533FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles