Sunday, September 25, 2022
spot_img

কলকাতা বিমানবন্দরে ধরা পড়ল কোটি টাকার কোকেন সহ ১ জন

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডে:

কলকাতা বিমান বন্দরে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর আধিকারিকদের হাতে গ্রেফতার কোটি টাকার কোকেন সহ ১ জন নাইজেরিয় যুবক। ঘটনাস্থল থেকে ধৃতের কাছ থেকে উদ্ধার করা হয় ১৭০ গ্রাম কোকেন। যার মুল্য প্রায় ১ কোটি টাকা।

তদন্ত সুত্রে খবর, ধৃত ওই নাইজেরিয় যুবকের নাম কেভিন এডুওয়ার্ড। মূলত গত ২৩ সেপ্টেম্বর এদেশে আসে কেভিন। প্রথমে দিল্লিতে ছিল সে। সেখান থেকে মুম্বইয়ে যায় ভিনদেশি ওই যুবক। মুম্বইয়ে জন ওরফে টনি নামে অপর এক নাইজেরিয় যুবক তাকে ১৭০ গ্রাম কোকেন দেয়। সেই কোকেন নিয়ে কলকাতায় এসেছিল কেভিন। এরপর ৪ ঠা জানুয়ারি সন্ধ্যায় ইন্ডিগোর বিমানে কলকাতা বিমানবন্দরে নামে সে।

অপরদিকে গোপন সূত্রে আগেই খবর পেয়েছিলেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর আধিকারিকরা। সেই মতেই বিমানবন্দরে ওঁত পেতেছিলেন তাঁরা। কলকাতা বিমানবন্দরে নামতেই নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর আধিকারিকরা গ্রেপ্তার করেন কেভিনকে এবং বাজেয়াপ্ত করা হয় ১৭০ গ্রাম কোকেন। কলকাতা পুলিশের গোয়েন্দাদের দাবি, উদ্ধার হওয়া কোকেনের বাজারমূল্য প্রায় এক কোটি। কিন্তু, কলকাতায় কার কাছে কোকেন পৌঁছে দিতে এসেছিল ওই নাইজেরি যুবক? শহরে কি কোনও মাদক পাচারের কোনও আন্তর্জাতিক চক্র কাজ করছে? এখন এইসব প্রশ্নের উত্তর খুঁজছেন নারকো কর্তারা।

প্রসঙ্গত, মাসখানেক আগে কলকাতা বিমানবন্দরে কোকেন-সহ এক বলিভিয়ার এক মহিলাকে গ্রেপ্তার করা হয়েছিল। গত মাসে বিমানবন্দরের ভারতীয় বংশোম্ভূত মার্কিন মহিলার ব্যাগ থেকে গুলি উদ্ধার করেছিলেন শুল্ক দপ্তরের আধিকারিকরা। পেটে লুকিয়ে সোনা পাচার করতে গিয়েও ধরা পড়েছিল দিল্লির এক পড়ুয়া।

Related Articles

Stay Connected

0FansLike
3,499FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles