Monday, September 26, 2022
spot_img

সারদা তদন্তে পক্ষপাতের অভিযোগে নিরপেক্ষ তদন্তে সিবিআইকে চিঠি কলকাতা পুলিশ কমিশনারের

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডে:

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার চিঠি পাঠালেন সিবিআই ডিরেক্টরকে। ইতিমধ্যেই সারদা তদন্তে রাজ্যের তদন্তকারী সংস্থাগুলির বিরুদ্ধে আদালতে পক্ষপাতের অভিযোগ করেছে সিবিআই। আর তাই এবার সিবিআইয়ের কোনও নিরপেক্ষ অফিসারকে দিয়ে তদন্তের নথি খতিয়ে দেখানোর আর্জি ঘিরে তৈরি হয়েছে নতুন জল্পনা।

মূলত সিবিআইয়ের বর্তমান তদন্তকারী দলের ভূমিকায় খুশি নন তিনি। সারদা তদন্তে নিরপেক্ষ কোনও সিনিয়র সিবিআই অফিসার খতিয়ে দেখুক তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ, দাবি তুললেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। সেক্ষেত্রে তিনি সিবিআই ডিরেক্টরের কাছে চিঠি দিয়ে জানান, সারদার তদন্তকারী দলের সদস্য নন এমন কোনও সিনিয়র সিবিআই অফিসার যেন এই তদন্তের যাবতীয় নথিপত্র খতিয়ে দেখেন। ফলে আখেরে কার্যত সিবিআইকে দিয়েই সিবিআইয়ের আরেক টিমের তদন্তের জন্য সওয়াল করলেন কলকাতার পুলিশ কমিশনার।

প্রসঙ্গত ২০১৩-তে রাজীব কুমারের নেতৃত্বেই সারদা মামলায় প্রথম তদন্ত শুরু করেছিল রাজ্য পুলিসের স্পেশাল ইনভেস্টিগেশন টিম। সেইসময় বিধাননগর কমিশনারেটের পুলিশ কমিশনার ছিলেন তিনি। তদন্ত চলাকালীন বেশ কয়েকজন প্রভাবশালীকে বাঁচাতে পুলিশের বিরুদ্ধে তদন্তের নথিপত্র লোপাটের অভিযোগ ওঠে। পাশাপাশি সোচ্চার হয় বিরোধীরা।

অপরদিকে সিবিআই সুত্রে খবর, বেশ কয়েকবার নোটিস পাঠানো হয় রাজীব কুমারকে। চিঠির জবাব দিলেও, আজ পর্যন্ত সিবিআই তদন্তকারীদের মুখোমুখি হননি তিনি। আর এখন সিবিআই ডিরেক্টরকে লেখা চিথিকে ঘিরে জল্পনা তুঙ্গে। এক্ষেত্রে সিবিআইয়ের তরফেও সুপ্রিম কোর্টে জানানো হয়েছে, ‘তদন্তকারী দলের বিরুদ্ধে যে অভিযোগ করেছেন রাজীব কুমার, তা ভিত্তিহীন’।

Related Articles

Stay Connected

0FansLike
3,498FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles