35 C
Kolkata
Thursday, March 28, 2024
spot_img

ফের নেপালে রানওয়ে থেকে ছিটকে গেল বিমান, অল্পের জন্য রক্ষা

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডেঃ

১৯শে এপ্রিল রাত থেকে স্তব্ধ হয়ে যায় নেপালের একমাত্র আন্তর্জাতিক বিমানবন্দর ত্রিভুবন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে বিমান চলাচল। যা ২০শে এপ্রিল সকালেও বজায় ছিল। ফলে অনেক বিমান বাতিল হয়। দুর্ভোগের শিকার হতে হয় বহু যাত্রীদের।

বিমানবন্দর সূত্রের খবর, এদিন রাতে কাঠমান্ডু-কুয়ালালামপুর রুটের মালয়েশিয়ান এয়ারলাইনের মালিন্দো এয়ার বিমান ওড়ার জন্য রানওয়ে দিয়ে ছুটে যাচ্ছিল। রানওয়ের শেষ প্রান্তে পৌঁছে ঠিক উড়তে যাওয়ার আগের মুহূর্তে কোনওভাবে বিমানের চাকা হড়কে যায়। বিমান দিকভ্রষ্ট হয়ে নেমে যায় রানওয়ের পাশের ঘাস জমিতে। তারপর সেখানে থমকে দাঁড়িয়ে পড়ে। তবে বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রেহাই পান যাত্রীরা। এর দরুন কোনও যাত্রীর কোনও ক্ষতি হয়নি বলেই খবর। ঘটনার সময় বিমানে উপস্থিত ছিলেন ১৩৯ যাত্রী।

অপরদিকে বিমান দুর্ঘটনার পর থেকে সেই যে কাঠমান্ডু বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ হয়ে গেছে, তা ২০শে এপ্রিল সকালেও চালু করতে পারেনি বিমানবন্দর কর্তৃপক্ষ। ফলে হাজার হাজার যাত্রী অপেক্ষা করচ্ছেন কখন তাঁদের বিমান ছাড়বে সেই আশায়। প্রসঙ্গত গত মাসেই একটি বাংলাদেশি বিমান এই কাঠমান্ডু বিমানবন্দরেই দুর্ঘটনার কবলে পড়ে। মৃত্যু হয় ৫১ জন যাত্রীর।

 

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles