37 C
Kolkata
Thursday, April 18, 2024
spot_img

জার্মানির মুনস্টারে পথচারীদের পিষে দিল ট্রাক, মৃত ৩

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডেঃ

জার্মানির শহর মুনস্টারের একটি জনপ্রিয় রেস্তোরাঁর সামনে ফুটপাথের ওপর পাতা ছিল সারি সারি টেবিল। রেস্তোরাঁর নানা পদে মন দিয়েছিলেন অনেকে। সেখানেই আচমকা হুড়মুড়িয়ে উঠে এল একটি বেপরোয়া ট্রাক। ট্রাকের ধাক্কায় জখম অন্তত ২০ জন। এই ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ জনের। তবে আহতদের মধ্যে কয়েকজনের আঘাত গুরুতর। অবস্থা সংকটজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা যায়।

পুলিশ জানিয়েছে, ওই ট্রাকের চালক ঘটনার পরে নিজেও গুলি চালিয়ে আত্মহত্যা করেছে। মূলত সে মানসিকভাবে বিপর্যস্ত ছিল বলেই অনুমান। তবে এই ঘটনার সঙ্গে জঙ্গি-যোগ নেই বলেই মনে করছে পুলিশ।

জার্মানির অভ্যন্তরীণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, মুনস্টার শহরে কিয়েপেনকার্লের মূর্তির কাছে এই হামলা চালানো হয়। হতা-হতদের অনেকেই সেখানে একটি রেস্তোরাঁর বাইরে বসেছিলেন। প্রচণ্ড গতিতে ছুটে এসে ট্রাকটি তাঁদের পিষে দেয়। লোকজনকে গুজব না ছড়ানোর আর্জি জানিয়েছে পুলিশ। যেখানে হামলা হয়েছে, সাধারণ মানুষকে সেই জায়গায় না যাওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই মুনস্টারে প্রচুর সশস্ত্র পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য এর আগে ২০১৬ সালের ডিসেম্বরে বার্লিনের একটি বাজারে একইভাবে পথচারীদের পিষে দেয় একটি লরি। সেই হামলায় অন্তত ১২ জনের মৃত্যু হয়েছিল। ফ্রান্সের নিস শহরে ২০১৬ সালের ১৪ জুলাই ভীড়ের মধ্যে ট্রাক চালিয়ে ৮৬ জনকে পিষে মারে এক জঙ্গি। এমনকি বিগত বছরে অগাস্টে স্পেনের বার্সেলোনায় একইভাবে ট্রাকের ধাক্কায় ১৪ জনকে হত্যা করা হয়। সেই হামলায় অন্তত ১০০ জন জখম হন। আইএসআইএস এই হামলার দায় স্বীকার করে। মুনস্টারে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles