38 C
Kolkata
Monday, April 15, 2024
spot_img

Mansoon in Bengal: বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে, বাজ পড়ার আশঙ্কা, নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা !!

Bengal Today Desk, Kolkata, 24th June 2023: আজ, রাজ্য জুড়ে বৃষ্টি হবে, বজ্রঝড়ের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিন দিন গোটা দক্ষিণবঙ্গ অঞ্চলে বৃষ্টিপাত বাড়বে। কলকাতায় ইতিমধ্যেই রবিবার ও সোমবার ভারী বৃষ্টির লক্ষণ দেখা দিয়েছে। শহরে বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনাও অনুভব করা যেতে পারে।

Mansoon in Bengal

সোমবার এবং মঙ্গলবার ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। এদিকে আজ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমবে। তবে দার্জিলিং ও কালিম্পংয়ে ভারী বৃষ্টিপাত হবে। উত্তরবঙ্গের তিস্তা, তোর্সা, জলঢাকাসহ নদ-নদীর জল ইতিমধ্যেই বেড়েছে। আরও বৃষ্টি হলে বন্যার আশঙ্কা বাড়ছে। ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের সব জেলায় পৌঁছে গিয়েছে মৌসুমী বায়ু।

Mansoon in Bengal

উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভাবনার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কাও রয়েছে, উত্তরবঙ্গের বিভিন্ন নদীর জলস্তর বাড়বে। অন্যদিকে, দক্ষিণবঙ্গে আগামী ৪/৫ দিন বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি হবে। যতক্ষণ বৃষ্টি অব্যাহত থাকবে, আর্দ্রতা সংক্রান্ত সমস্যা থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিন দিনে রাজ্যের বিভিন্ন জেলায় তাপমাত্রা তিন থেকে চার (৩ থেকে ৪) ডিগ্রি কমতে পারে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles