28 C
Kolkata
Wednesday, February 28, 2024
spot_img

কলকাতায় ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্প, শহরের প্রতিটি ওয়ার্ডে শিবির পুরসভার

বছর ঘুরলেই ভোটের পালে হাওয়া লেগে যাবে। তার আগে বাঁকুড়া সফরে গিয়ে সোমবার একগুচ্ছ প্রতিশ্রুতি ও প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নয়া প্রকল্প ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কাজ শুরু করে দিল কলকাতা পুরসভা।

‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্পকে বাস্তবায়িত করতে শহরের প্রতিটি ওয়ার্ডের জন্য ১০ জনের টিম তৈরি করা হয়েছে। নির্দিষ্ট এলাকায় ক্যাম্প অফিসে বসবেন টিমের সদস্যরা। সরকারের যে কাজ আটকে রয়েছে, তা করে দেবে পুরসভা। জানালেন পুর ও নগরোয়ন্ননমন্ত্রী ফিরহাদ হাকিম। এদিকে আবার কোন সরকারি প্রকল্পে কী সুবিধা পাওয়া যাবে, শনিবার থেকে বাড়ি বাড়ি গিয়ে মানুষকে তা বোঝানোর কাজে নেমে পড়লেন শিক্ষকরা।

উল্লেখ্য, সোমবার খাতরায় একটি প্রশাসনিক জনসভা থেকে তিনি ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্পের উদ্বোধন করেন। এই প্রকল্পের আওতায় প্রতিটি ব্লকে সরকারি ক্যাম্প বসবে। প্রতিদিন বেলা ১১টা থেকে এই ক্যাম্প বসবে। সেখান থেকে সরকারি সুবিধা পাবেন ইচ্ছুক মানুষজন। তাঁরা তাঁদের কথা ক্যাম্পে এসে জানালে সেই সমস্যার সমাধান করবে প্রশাসন। যত দ্রুত সম্ভব সমস্যার সমাধান হবে। ১ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত হবে এই কাজ। প্রতিদিন বেলা ১২-১ টা থেকে বেলা ৩টে পর্যন্ত রাজ্য়ের ব্লকে ব্লকে প্রশাসনের ক্যাম্প অফিস করা হবে। কেন?  ক্যাম্প অফিসে গিয়ে প্রশাসনের কাছে নিজেদের অভাব-অভিযোগ জানাবেন সাধারণ মানুষ। সঙ্গে সঙ্গে মিলবে সমাধানও। আর যদি তখনই সমস্যা মেটানোর সম্ভব না হয়, সেক্ষেত্রে তালিকা তৈরি করে রাখতে হবে। প্রশাসনের হয়ে কলকাতায় ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্পের কাজ শুরু করতে চলেছে পুরসভা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles