30 C
Kolkata
Tuesday, June 18, 2024
spot_img

ডিসেম্বরেই খুলে দেওয়া হচ্ছে মাঝেরহাট ব্রিজ, এবার থেকে ভারী যান উঠলেই মিলবে সংকেত

দু'বছর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরে ভেঙে পড়েছিল মাঝেরহাট ব্রিজ। ওই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন বেশ কয়েকজন। তারপর এই ২ বছরে নতুনভাবে তৈরি হয়েছে মাঝেরহাট ব্রিজ। বুধবার সম্পূর্ণ হওয়া সেতুটি পরির্দশনে আসেন মন্ত্রী অরূপ বিশ্বাস। ব্রিজের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে হেঁটে গোট ব্রিজটি ঘুরে দেখেন তিনি। অরূপ বিশ্বাস জানালেন, সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বর মাসেই জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে মাঝেরহাট ব্রিজ।

ব্রিজটির যে অংশের তলা দিয়ে রেল লাইন গিয়েছে তা ঝুলন্ত। ব্রিজটির বৈশিষ্ট হল কোনও ভারী যান উঠলেও সংকেত আসবে কন্ট্রোল রুমে। মোট ৮৪টি কেবল ধরে রেখেছে গোটা ব্রিজটিকে। চার লেনের ব্রিজ এখন অনেকটাই চওড়া। তাই যানজটের সম্ভাবনা কম।

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর মাঝেরহাট ব্রিজের প্রায় একশো মিটার জায়গা ভেঙে পড়ে। দুর্ঘটনার সময় ব্রিজের তলা ও উপর দিয়ে গাড়ি যাচ্ছিল। দুটি বাসও যাচ্ছিল ব্রিজের ওপর দিয়ে। মাঝখান থেকে ব্রিজটি দুমড়ে বসে যাওয়ায় আটকে পড়ে বহু গাড়ি, বাইক-সহ অন্যান্য যান। স্থানীয়রাই প্রাথমিকভাবে উদ্ধারকাজ শুরু করেন। পরে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস, দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles