39 C
Kolkata
Thursday, April 18, 2024
spot_img

কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনার প্রয়াণে, শোকস্তব্ধ গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা

নিজস্ব প্রতিনিধি, ২৫শে নভেম্বর,২০২০ঃ প্রয়াত কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। মারাদোনার আইনজীবি বলেছেন, বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। মারাদোনার প্রয়াণের খবরে শোকস্তব্ধ গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা।

৩০ অক্টোবর জন্মদিনের পর থেকেই অসুস্থ বোধ করায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে গুরুতর সমস্যা দেখা দিয়েছিল। তবে অস্ত্রোপচার সফল হয়েছিল বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন দেখে দিয়েগোকে অস্ত্রোপচারের ৮ দিন পরে তাঁকে বুয়েনোস আইরেসের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল।


মারাদোনার ফুটবল জীবন ছিল বর্ণময়। ১৯৮৬ সালে একক দক্ষতায় আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন দিয়েগো। তাঁর পায়ের জাদুতে মন্ত্রমুগ্ধ করে তুলেছিলেন গোটা বিশ্বের ফুটবল প্রেমীদের। আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছিল তাঁর নেতৃত্বে। ১৯৯০ সালে ইতালি বিশ্বকাপেও তিনি আর্জেন্টিনাকে ফাইনালে তুলেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর ‘‌হ্যান্ড অফ গড’ আজও বিশ্বের অন্যতম ‌শ্রেষ্ঠ এবং বিতর্কিত ‌গোল। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনার জাতীয় দলেরও কোচ ছিলেন তিনি। আর্জেন্তিনার হয়ে ৯১টি ম্যাচে ৩৪টি গোল করেছেন দিয়েগো।
[embedyt] https://www.youtube.com/watch?v=Hq-WA4huFmI[/embedyt]

তবে বিতর্ক ছিল তাঁর আজীবন সঙ্গী। ১৯৯৪ সালে আমেরিকা বিশ্বকাপে ডোপ পরীক্ষীয় ধরা পড়ায় তাঁকে দেশে ফেরত পাঠানো হয়েছিল। ড্রাগ নেওয়ার কারণে দীর্ঘ সময় ভুগতে হয়েছিল তাকে। রিহ্যাব সেন্টারেও ছিলেন বহুদিন। ড্রাগের নেশার কারনে ওজন বেড়ে গিয়েছিল। 


মারাদোনার প্রয়াণে শোক বার্তা আসছে গোটা বিশ্ব থেকে। আরেক কিংবদন্তী ফুটবলার পেলে শোক প্রকাশ করে টুইট করেছেন।

মারাদোনার প্রয়াণে শোকাহত ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। ছোটবেলায় মারাদোনাকে জড়িয়ে ধরে তোলা একটি ছবি ট্যুইট করেছেন তিনি।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় টুইট করে শোক প্রকাশ করেন। টুইটে তিনি লেখেন, 'আমার হিরো আর নেই… আমার ক্ষ্যাপা জিনিয়াস এবার শান্তিতে ঘুমোও। আমি ফুটবল দেখতাম তোমার জন্য।' গোটা বিশ্বের ফুটবল প্রেমী মানুষের মনে চিরস্মরণীয় হয়ে থাকবেন মারাদোনা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles