38 C
Kolkata
Monday, April 15, 2024
spot_img

করোনা সংক্রমণ বাড়ছে লাফিয়ে, দৈনিক ১২ লক্ষ সহ মোট ৬ কোটির বেশি কোভিড টেস্ট ভারতে

 

দৈনিক ১২ লক্ষ করোনা টেস্ট

দৈনিক ১২ লক্ষ করোনা টেস্ট

স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে যে দৈনিক ১২ লক্ষের বেশি করোনা টেস্ট হচ্ছে দেশে। ২২ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৬,৬২,৭৯,৪৬২টি নমুনা পরীক্ষা হয়েছে এবং মঙ্গলবার একদিনে ৯,৫৩,৬৮৩টি নমুনা পরীক্ষা হয়েছে। জানা গিয়েছে, গুজরাত, ওড়িশা, পাঞ্জাব, উত্তরাখণ্ড, অসম, হরিয়ানা এবং ত্রিপুরা সহ ১৪টি দেশ ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিড-১৯-এর ভালো প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে এবং এখানে প্রত্যেক দশ লক্ষে সর্বোচ্চ টেস্টও হচ্ছে। যার ফলে জাতীয় গড়ের তুলনায় সক্রিয় আক্রান্তের সংখ্যা এইসব রাজ্যে অনেক কম।

 করোনা টেস্ট বৃদ্ধি পেয়েছে

করোনা টেস্ট বৃদ্ধি পেয়েছে

স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‌সর্বোচ্চ স্তরের করোনা টেস্ট সক্রিয় কেস সনাক্ত করতে সহায়তা করে। প্রমাণ হিসাবে প্রকাশিত হয়েছে, পজিটিভ কেসের সংখ্যা অনেকাংশে হ্রাস পেয়েছে। জাতীয় স্তরে পজিটিভ কেসের হার ৮.‌৫২ শতাংশ এবং প্রতি দশ লক্ষে করোনা টেস্ট হচ্ছে ৪৮,০২৮ জনের।'‌

একদিনে আক্রান্ত ৮৩ হাজারের বেশি

একদিনে আক্রান্ত ৮৩ হাজারের বেশি

গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক ৮৩,৩৪৭ টি সংক্রমণের খোঁজ পাওয়া গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন যে নতুন সংক্রমণের মধ্যে ৭৪ শতাংশই মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, ওড়িশা, কেরল, দিল্লি, পশ্চিমবঙ্গ ও ছত্তিশগড় সহ ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে রয়েছে। মহারাষ্ট্র একাই ১৮ হাজারের বেশি কেস অবদান রেখেছে। এরপর রয়েছে অন্ধ্র ও কর্নাটক, যাদের দৈনিক আক্রান্তের সংখ্যা সাত ও ছয় হাজারের বেশি।

দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা

দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা

দেশে দৈনিক মৃত্যু হয়েছে ১,০৮৫ জনের। যার মধ্যে ৮৩ শতাংশ নতুন মৃত্যুর রিপোর্ট এসেছে মহারাষ্ট্র, কর্নাটক, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, দিল্লি, হরিয়ানা ও ছত্তিশগড় থেকে। মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৯২ জনের এবং কর্নাটক ও উত্তরপ্রদেশে যথাক্রমে ৮৩ ও ৭৭টি মৃত্যুর খবর এসেছে। প্রসঙ্গত, দেশে কোভিড সংক্রমণ ছুঁয়েছে ৫৬,৪৬,০১০-তে ও দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯০ হাজারের বেশি দনের।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles