39 C
Kolkata
Thursday, April 18, 2024
spot_img

অবশেষে ২০১৯ সালের স্নাতকের ফলপ্রকাশ কলকাতা বিশ্ববিদ্যালয়ের, কী ভাবে দেখবেন জেনে নিন

করোনা গেরোয় দীর্ঘদিন আটকে থাকার পর অবশেষে ৭ মাস পর ২০১৯ সালের স্নাতকের ফল প্রকাশ করল কলকাতা বিশ্ববিদ্যালয়। এখনও পর্যন্ত শুধু বিএ, বিএসসির রেজাল্টই বের করা হয়েছে বলে জানা যাচ্ছে। কলেজ বিশ্ববিদ্যালয়ের রেজাল্টের জন্য অনুমোদিত ওয়েবসাইট wbresults.nic.in-এ ২৩শে সেপ্টেম্বর কলকাতা বিশ্ববিদ্যালয়ের তরফে এই ফল প্রকাশ করা হয় বলে জানা যাচ্ছে।

অবশেষে ২০১৯ সালের স্নাতকের ফলপ্রকাশ কলকাতা বিশ্ববিদ্যালয়ের, কী ভাবে দেখবেন জেনে নিন

এদিকে কলা ও বিজ্ঞান বিভাগের অনার্সের রেজাল্টের পাশাপাশি পাসের রেজাল্ট অনলাইনে দেখতে পাওয়া যাচ্ছে বলে জানা যাচ্ছে। নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে পরীক্ষার রোল নম্বর দিলেই রেজাল্টের দেখা পাবেন পরীক্ষার্থীরা। এদিকে লকডাউন এবং করোনা মহামারীর কারণেই গত বছরের ফলাফল প্রকাশ এতটা বিলম্বিত হয়েছে বলে মানছেন বিশ্ববিদ্যালয়ের আধিকারিকেরা। বর্তমানে বি.এ, বিএসসি অনার্স, জেনারেল এবং মেজর কোর্সের প্রথম সেমেস্টারের রেজাল্টই প্রকাশ করা হয়েছে বলে জানা যাচ্ছে।

এদিকে পড়ুয়াদের অভিযোগ ফলাফল প্রকাশে প্রতিবছরই যথেষ্ট গড়িমসি করে কলেজ কর্তৃপক্ষ। যার জেরে ফি বছর নতুন শিক্ষাবর্ষে ভর্তি সহ একাধিক সমস্যার সম্মুখীন হতে হয় অনেক ছাত্রছাত্রীকেই। এই বিষয়ে কলেজ বিশ্ববিদ্যালয়ের কাছে একাধিক অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। পড়ুয়াদের সাফ যুক্তি এখন করোনাকে ঢাল করে দায় এড়াতে চাইছে কর্তৃপক্ষ। এদিকে এর আগেই বি.কম অনার্স এবং জেনারেলের ফলাফলও ইতোমধ্যেই প্রকাশ করেছে কলকাতা বিশ্ববিদ্যালয়।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles