32 C
Kolkata
Tuesday, May 28, 2024
spot_img

কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী সন্তোষ গাংওয়ারের সাথে বৈঠক সারলেন দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা

 

ভাস্কর চক্রবর্তী, শিলিগুড়ি, বেঙ্গল টুডেঃ কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী সন্তোষ গাংওয়ারের সাথে  বৈঠক সারলেন দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা। পাহাড়, তরাই এবং ডুয়ার্সের বিভিন্ন চা-বাগান এবং চা-শ্রমিকদের বর্তমান অবস্থার কথা সাংসদ তুলে ধরেন কেন্দ্রীয় মন্ত্রীর কাছে।
এদিন মন্ত্রী ও সাংসদের দীর্ঘ বৈঠকের পর, সাংসদ বিস্তা জানান, পাহাড়ের চা-শ্রমিকরা বর্তমানে যে অবস্থায় তাদের দিন অতিবাহিত করছে, তা শিহরিত করবার মতো। সবথেকে বড় যে বিষয় চোখে ধরা পরে তা হল, চায়ের রোপণ সাধারণত ঋতুভিত্তিক; নির্দিষ্ট ঋতু মেনে যেকোনো চায়ের চাষ করা হয়, তা দার্জিলিংয়ের চা হোক বা তরাই-ডুয়ার্সের চা। এর জেরে, চা-শ্রমিকরা সেই ঋতুতেই কিঞ্চিৎ লাভবান হয়, যে ঋতুতে রোপণ হয়; বাকি ঋতুতে এদের মুখমন্ডলের আভা খানিকটা কমে যায় বললে ভুল হবে না।
সাংসদ আরও বলেন, বাগান শ্রমিকদের অবস্থা নিয়ে তিনি চিন্তিত। তাদের কি করে এমপ্লয়িজ স্টেট ইন্সুরেন্সের অ্যাক্টের আওতায় আনা যায় সে বিষয়েও মন্ত্রীর সঙ্গে আলোচনা হয়। উল্লেখ্য, সাংসদ কেন্দ্রীয় মন্ত্রীকে দার্জিলিংয়ে আসার আমন্ত্রণ দেন এবং চা-বাগানগুলির পরিস্থিতি সরজমিনে পর্যবেক্ষণ করার আর্জি করলে, এদিন মন্ত্রী আশ্বাস দেন খুব শীঘ্রই তিনি পরিদর্শনে আসবেন।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles