30 C
Kolkata
Tuesday, June 18, 2024
spot_img

পুলওয়ামা কান্ডের ১২ দিনের মাথায় নিয়ন্ত্রন রেখা পেরিয়ে ১২টি বিমান নিয়ে এয়ার স্টাইক ভারতীয় জওয়ানদের

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ পুলওয়ামা কান্ডের ১২ দিন পর মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি), ১২টি বিমান নিয়ে ভোর ৩:৩০ নাগাদ সারজিকাল স্ত্রাইক চালালো ভারতীয় বায়ু সেনা। একেবারে নিয়ন্ত্রন রেখা পেরিয়ে ঘরে ঢুকে মারল আতঙ্কবাদিদের। এদিন ভারতীয় বায়ুসেনার ১২টি মিরাজ-২০০০ এই এয়ার স্ট্রাইকটি চালায় বলে জানা যায়। অপরদিকে ভোর ৬:৩০ নাগাদ গুজরাটের কচ্ছ সীমান্তের কাছে একটি পাকিস্তানি ড্রোনকে গুলি করে নামায় ভারতীয় সেনাবাহিনী। ভারতীয় ভূখণ্ডে নজরদারি চালানোর জন্যই এই ড্রোনকে পাঠানো হয়েছিল বলে মনে করা হচ্ছে।

সুত্রের খবর, নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে মোট ২১ মিনিট ধরে চালানো হয় এই এয়ার স্ট্রাইক। মজ্জফরাবাদ, চকোটি ও বালাকোটে অবস্থিত জৈস এর বেস ক্যাম্প সহ গুরিয়ে দেওয়া হয়ে আরও বেশ কয়েকটি উগ্রপন্থিদের লঞ্চ প্যাড। এই এয়ার স্ট্রাইকের ফলে নিকেশ হয়েছে প্রায় ২০০ থেকে ৩০০ জন আতঙ্কবাদী, যার মধ্যে জৈস এর মাথা মাসুদ আজহারের ভাইপো ইউসুফ আজহার উল্ল্যেখজনক। এই স্ট্রাইকে বায়ুসেনা লেজার-বিশিষ্ট বোমা ব্যবহার করেছে বলেও জানা যায়।

তবে তাদের মাটিতে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকের পরে পাকিস্তান যে জবাব দেওয়ার চেষ্টা করবে, তা মনে করে এরপরই ভারত সীমান্তে হাই-অ্যালার্ট জারি করা হয়। সেই মতো পাক জবাবের জন্য তৈরিই ভারতীয় সেনা জওয়ানরা। এইক্ষেত্রে ভারতীয় সেনা পাকিস্তানি ড্রোন কে গুলি করে নামিয়ে পাকিস্তানের পাল্টা জবাব দেওয়ার প্রাথমিক চেষ্টাই ব্যর্থ করে দিল তা বলাই বাহুল্য।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles