28 C
Kolkata
Wednesday, February 28, 2024
spot_img

পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিবাদে শহরে শহরে প্রতিবাদী মিছিলে

রাজীব মুখার্জি, মনিশঙ্কর বিশ্বাস, অমিয় দে, বেঙ্গল টুডেঃ পুরো দেশ এখন যে প্রতিশোধের আগুনে জ্বলছে তা দেখা গেল আজ আবার শহরের বিভিন্ন প্রান্তের মানুষের স্বতঃস্ফূর্ত প্রতিবাদ মিছিলের মাধ্যমে। এদিনও সন্ধ্যের দিকে একদিকে যেমন একটি প্রতিবাদ মিছিল বের হয় ব্যারাকপুর স্টেশন থেকে। অপরদিকে ব্যারাকপুর নোনা বারোয়ারি তলার ৪নং ওয়ার্ডের পৌরপিতা শুভ্রকান্তি ব্যানারজীর নেতৃত্বে একটি মিছিল বের হয়। এর পাশাপাশি এলাকার সাধারন মানুষদের নিয়ে আরও একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করে ব্যারাকপুরের মনিরামপুর বটতলা স্পোটিং ক্লাব। এদিনের এই প্রতিবাদ মিছিলে এলাকার আবাল বৃদ্ধবনিতা সহ এলাকার সকলে প্রতিবাদে মৌন মিছিলে সামিল হন।

অন্যদিকে হাওড়া শহরের প্রাক্তন কাউন্সিলর সুভাষ ব্যানার্জি,ও এলাকার কর্মীবৃন্দদের নেতৃত্বে রামরাজাতলা আলু পাড়া থেকে মনসা তলা বাজার অব্দি প্রায় ৯০০ জন মানুষ মোমবাতি জ্বালিয়ে শহীদদের উদ্দেশ্যে মিছিল করেন। দক্ষিনে জঙ্গী হামলার প্রতিবাদ জানিয়ে মাতলা ২ নং গ্রাম পঞ্চায়েতে বারুইপুর পশ্চিমের বিধায়ক তথা বিধানসভার অধ্যক্ষ বিমান ব্যানার্জি ও বারুইপুর পৌরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ অন্যান্য নেতৃবৃন্দ ও

সোনারপুর উত্তর বিধানসভা বিধায়ক ফেরদৌসী বেগমের উদ্যোগে সোনারপুর উত্তর বিধানসভার অন্তর্গত নেতাজি স্পোর্টস কমপ্লেক্স থেকে গড়িয়া পর্যন্ত মৌন মিছিল করেন। এছাড়াও হাওড়া শহরের তৃনমূল কংগ্রেসের নেতৃত্বে ও সমবায় মন্ত্রী অরূপ রায়ের উপস্থিতিতে একটি প্রতিবাদ মিছিল হাওড়া বিসুত্তানন্দ পার্ক থেকে শুরু করে ময়দানের ফাঁসি তলা মোড় পর্যন্ত যায়। পুলওয়ামাতে সন্ত্রসবাদি কার্যকলাপে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে এদিনের এই মিছিলের আয়োজন করা হয়।

এখন দেখার আমাদের সৈন্যবাহিনী কবে এর সঠিক জবাব দেয়। অপেক্ষায় রইল আপামোর ভারতবাসী।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles