31 C
Kolkata
Tuesday, June 18, 2024
spot_img

বাংলাদেশের নিউমার্কেটের অবকাঠামোয় কোনো পরিবর্তন হবে না : হাইকোর্ট

মিজান রহমান, ঢাকাঃ ঢাকার নিউমার্কেটের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করে দোকান বরাদ্দ প্রকল্প ও সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট। ১৪ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রায় দেন।

রায়ে বলা হয়েছে, বর্তমানে নিউমার্কেটে যে অবকাঠামোয় আছে সেভাবেই থাকবে। কোনো পরিবর্তন হবে না। এক বছর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নিউমার্কেট ঊর্ধ্বমুখী সম্প্রসারণ ও দোকান বরাদ্দের বিজ্ঞপ্তি ছাপায়। এর বৈধতা চ্যালেঞ্জ করে গত বছর হাইকোর্টে রিট করেন নিউমার্কেট ব্যবসায়ী সমিতির তৎকালীন সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম শাহীন সহ দুই ব্যক্তি। এই রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত বছরের ১১ই ফেব্রুয়ারি রুল দেন আদালত।

রুল দোকান বরাদ্দের এই বিজ্ঞপ্তি কেন বেআইনি হবে না, তা জানতে চাওয়া হয়। একইসঙ্গে দোকান বরাদ্দের বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করা হয়। রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল আদালত রায় ঘোষণা করেন। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী অনিক আর হক। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষে ছিলেন শেখ শফিক মাহমুদ এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

অনিক আর হক বলেন, হাইকোর্টের এ রায়ের ফলে নিউমার্কেট বর্তমানে যে অবকাঠামোয় নিয়ে সেভাবেই থাকবে। এর কোনো পরিবর্তন হবে না।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles