29 C
Kolkata
Sunday, May 26, 2024
spot_img

টাকা ভর্তি মানিব্যাগ পেয়ে থানায় ফেরোত দিল দুই ছাত্রী

জয় চক্রবর্তী, বাগদাঃ  রাস্তায় কাগজপত্র, টাকা ভর্তি ব্যাগ পড়ে থাকতে দেখে তা থানায় ফেরোত দিল দুই স্কুলছাত্রী। অনেক কষ্ট করে উপার্যিত টাকা, দরকারি কাগজ ভর্তি ব্যাগ থানায় ফিরিয়ে দিয়ে হাল্কা লাগছে তাদের " জানালেন ছাত্রীরা। ঘটনাটি ঘটে সোমবার সকালে বাগদা থানার বনগাঁ-বাগদা সড়কে চ্যাঙাবটতলা মোড়ে । দুই ছাত্রীর নাম শ্রেয়া সরদার ও রিয়া সরদার ৷ বাগদা উচ্চ বিদ্যালয় দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্রি । বাড়ি চ্যাঙা চাঁদপুর এলাকায়। ব্যাগটি হাতেপেয়ে পুলিশ জানিয়েছে ব্যাগটি হাসনাবাদ থানা এলাকার মনোতোষ সর্দার নামে এক ব্যাক্তির। ব্যাগটির মধ্যে রয়েছে টাকা, এটিএম কার্ড, আধার কার্ড সহ একাধিক নথি।

সূত্রে জানা যায়, সোমবার সকাল ১০ টা নাগাদ বাগদা বাজার এলাকা থেকে প্রাইভেট টিউশন পড়ে হেটে বাড়ি ফিরছিলেন দুই ছাত্রী। তারা সম্পর্কে দু-বোন। বাগদা রোডের চাঙা বটতলা এলাকা দিয়ে যাবার সময় তারা দেখতে পান রাস্তার পাশে একটি ব্যাগ পড়েরয়েছে। আশেপাশে খোঁজ খবর নিয়ে দেখেন কারো ব্যাগ হারিয়েছে কিনা। এরপর তারা জানতে পারে ব্যাগটি স্থানীয় কোন ব্যাক্তির নয়।

ছাত্রী শ্রেয়া সর্দার বলেন, " ব্যাগটি হাতে নিয়ে বুঝতে পারি তার মধ্যে টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র রয়েছে।" এরপর ওই ছাত্রীরা ছুটে যান বাগদা থানায়। ঘটনার কথা জানিয়ে পুলিশের হাতে ব্যাগ দুটি তুলেদেন তারা।

পুলিশের হাতে টাকা তুলে দিয়ে অপর এক ছাত্রী জানান, " পুলিশের উপর আস্থা আছে আমাদের। কষ্টে উপার্যিত টাকা ভর্তি ব্যাগটি সেই ব্যাক্তির কাছে পৌছে দেবেন তারা। তবে দুই ছাত্রীর এহেন কাজে খুশি থানার অধিকারিকরা। ব্যাগটি ফিরিয়ে দেবার জন্য হাসনাবাদ থানায় যোগাযোগ করা হয়েছে বলে জানান তারা।

বাগদা থানার ওসি অসিম পাল সৎমানষিগতা ও থানায় এসে টাকা জমা দেবার জন্য ধন্যবাদ জানিয়েছেন। এই ঘটনার কথা এলাকায় ছড়িয়ে পরতেই দুই ছাত্রীকে ধন্যবাদ জানিয়েছেন এলাকার মানুষ৷ অনেক সাধারন মানুষ এখনো থানায় যেতে ভয় পান৷ রাস্তায় টাকা পেলে পকেটে পুরে ফেলেন। কিন্তু দুই ছাত্রী থানায় গিয়ে ব্যাগাটি ফেরোত দেওয়াটা সত্যিই বিরল ঘটনা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles