30 C
Kolkata
Tuesday, June 18, 2024
spot_img

বাংলাদেশে এমপির বাড়ি সহ ৬ স্থানে বোমা বিস্ফোরণে উত্তাল যশোর

মিজান রহমান, ঢাকাঃ যশোরে এমপির বাসভবন, আওয়ামী লীগ নেতাদের বাসভবন এবং ব্যবসা প্রতিষ্ঠানে বোমা হামলার প্রতিবাদে উত্তাল যশোর। এ ঘটনার প্রতিবাদে এবং দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে ২৪ ঘণ্টা সময় বেধে দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। ২৭শে জানুয়ারি রবিবার বিক্ষোভ মিছিল শেষে পথসভা থেকে এই সময় বেধে দেওয়া হয়। দুপুরে জেলা আওয়ামী লীগের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর ঘুরে গাড়িখানা রোডে আওয়ামী লীগের কার্যালয়ের সমানে এসে শেষ হয়। সেখানে পথসভায় বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল ও বর্তমান সভাপতি রওশন ইকবাল শাহী। এর আগে শনিবার মধ্যরাতে এমপির বাসভবনসহ ছয়টি স্থানে বোমা হামলা করে দুর্বৃত্তরা।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, রাত আড়াইটার দিকে যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদের বাসভবনে বোমা হামলা হয়েছে। এরপর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারের মালিকাধীন পাঁচ তারকা মানের হোটেল জাবিরে বোমা বিস্ফোরণ হয়। এর আগে শাহীন চাকলাদারের চাচাতো ভাই যুবলীগ নেতা তৌহিদ চাকলাদার ফন্টুর বাসভবনে বোমা হামলা করা হয়। এরপর চাকলাদার ফিলিং স্টেশনে বোমা হামলার খবর পান তারা। এর আগে শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমাম হাসান লাল ও যুবলীগ নেতা রাজিবুল আলমের বাসভবনে বোমা বিস্ফোরণ হয়েছে। প্রত্যেক স্থান থেকে দুইটি করে ১২টি বোমার কোটা ও বিস্ফোরিত বোমার আলামত উদ্ধার করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, কারা বোমা হামলা করেছে সেটা তারা তদন্ত করছেন। এ ঘটনায় কেউ আটক হয়নি। ক্ষতিগ্রস্ত চাকলাদার ফিলিং স্টেশনের ক্যাশিয়ার ইলিয়াস হোসেন জানান, রবিবার ভোর চারটার দিকে এক দল দুর্বৃত্ত মুখে কাপড় বেঁধে ফিলিং স্টেশনে এসে বোমা হামলা করে। তারা সেখানে অবস্থানরত পরিবহন ভাংচুর ও ফিলিং স্টেশনের গ্লাস ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এক পর্যায়ে অস্ত্র ঠেকিয়ে ক্যাশ বক্স থেকে এক লাখ ৫০ হাজার ৫১২ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles