32 C
Kolkata
Thursday, May 30, 2024
spot_img

বাংলাদেশী হজ যাত্রীদের বিমান ভাড়া কমলো ১০ হাজার টাকা

 

মিজান রহমান, ঢাকাঃ হজ যাত্রীদের বিমান ভাড়া কমিয়ে এক লাখ ২৮ হাজার টাকা করা হয়েছে, যা গত বছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম। গত বছর যাত্রীপ্রতি হজের বিমান ভাড়া ছিলো এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। ১৭ই জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

মো. মাহবুব আলী বলেন, এ বছর হজে যাওয়া যাত্রীদের বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত হয়েছে। প্রতি হজযাত্রীকে এবার বিমান ভাড়া দিতে হবে এক লাখ ২৮ হাজার টাকা, যা গতবছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম। তিনি আরো বলেন, গতবছর হজে বিমান ভাড়া ছিল এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। সুন্দর ব্যবস্থাপনায় যাতে যাত্রীরা হজ করতে পারেন, সেজন্য বিমান কর্তৃপক্ষ তাদের দায়িত্ব পালন করবে। ভালো মানের বিমানে হজ যাত্রীদের বহন করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বানও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ইতিমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি। এ সময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। তিনি বলেন, সারাদেশের হজযাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন, সংশ্লিষ্টরা সেই পদক্ষেপ নেবেন। আর এর মাধ্যমে শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

বিমান ভাড়া কমার প্রসঙ্গে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি জানি, বিমান প্রতিমন্ত্রী অনেক দয়ালু এবং ভদ্র মানুষ। তিনি আমাদের দাবি রেখেছেন, সেজন্য তাকে অনেক ধন্যবাদ। ধর্ম প্রতিমন্ত্রী উল্লেখ করে বলেন, হজযাত্রীদের চোখ দিয়ে যারা জল ঝড়াবে, তাদের চোখ দিয়ে আমরা রক্ত ঝড়িয়ে ছাড়বো। এটা আমার পরিষ্কার কথা। এক্ষেত্রে আশা করি, হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকবেন। আমরা আল্লাহর মেহমানদের খেদমত করার সুযোগ নিতে চাই। এটা আমাদের দায়িত্ব।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles