31 C
Kolkata
Friday, June 14, 2024
spot_img

ফের পেছালো খালেদা জিয়ার জামিনের শুনানি

 

মিজান রহমান, ঢাকাঃ কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে পেট্রোল বোমা হামলায় বাসের আট যাত্রী পুড়িয়ে মারা হত্যা মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন শুনানির তারিখ ফের পিছিয়েছে। আগামী ৪ঠা ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করা হয়েছে। ১৬ই জানুয়ারি বুধবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর এ আদেশ দেন।

বেগম খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু জানান, বাসের আট যাত্রী হত্যা মামলায় গত ৭ই জানুয়ারি জেলা ও দায়রা জজ আদালতে চার্জ গঠন এবং বেগম খালেদা জিয়ার জামিন শুনানির আবেদন ছিল। ওইদিন আদালত থেকে ১৬ই জানুয়ারি পরবর্তী তারিখ ধার্য করা হয়। বুধবার রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে তার জামিন শুনানি পিছিয়ে ৪ঠা ফেব্রুয়ারি ধার্য করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩রা ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের অবরোধের সময় কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী আগুনে দগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়া সহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেওয়া হয়। পরে ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন অধিকতর তদন্ত শেষে খালেদা জিয়া সহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে চার্জশিট দাখিল করেন।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles