28 C
Kolkata
Monday, July 15, 2024
spot_img

সাংবাদিক খুনের মামলায় রাম রহিম ও তার ৩ সাকরেদের যাবজ্জীবন কারাদণ্ড

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডেঃ সাংবাদিক হত্যায় আগেই দোষী সাব্যস্ত করা হয়েছিল ডের সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং। বৃহস্পতিবার পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত ওই মামলায় ডেরা প্রধানের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ঘোষণা করল। রাম রহিমের সঙ্গেই ওই মামলার আসামী ছিল তার ৩ সহযোগী। তাদেরও যাবজ্জীবন সাজা হয়েছে।

২০০২ সালের অক্টোবর হরিয়ানার সিরসায় খুন হন রামচন্দ্র ছত্রপতি নামে এক সাংবাদিক। এক মহিলা রাম রহিমের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। সেই চিঠি নিজের সংবাদপত্র পুরা সচ্চ-এ ছেপে দেন রামচন্দ্র। তার পরেই নিজের বাড়ির সামনেই আততায়ীদের গুলিতে খুন হন ওই সাংবাদিক।

গত ১১ই জানুয়ারি বিশেষ সিবিআই আদালতের বিচারক জগদীপ সিং রাম রহিম, কুলদীপ সিং, নির্মল সিং ও কৃষেণ লালকে দোষী সাব্যস্ত করে। এদের তিন জনের বিরুদ্ধে খুন, ষড়যন্ত্রের অভিযোগ প্রমাণিত হয়েছে। বর্তমানে দুই মহিলাকে ধর্ষণের দায়ে রোহতক সেন্ট্রাল জেলে ২০ বছরের কারাদন্ডের মেয়াদ কাটছে রাম রহিম। তার ওপরে এই রায়।

ডেরা প্রধানের সাজা ঘোষণার পর রাজ্যে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে আশঙ্কা করেছিল হরিয়ানা সরকার। একথা মাথায় রেখে আঁটসাঁটো নিরাপত্তা ব্যবস্থা করা হয়। পাশাপাশি পঞ্চকুলা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাজা ঘোষণা করা হয়।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles